Contact For add

Thu, Feb 1 2018 - 2:36:33 PM +06 প্রচ্ছদ >> অর্থ ও বাণিজ্য

Recommendations for strengthening the strong security of the Rooppur nuclear power plantরূপপুর পরমানবিক বিদ্যূৎ কেন্দ্রের কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদারের সুপারিশ

রূপপুর পরমানবিক বিদ্যূৎ কেন্দ্রের কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদারের সুপারিশ

হলি টাইমস রিপোর্ট :

রূপপুর পরমানবিক বিদ্যূৎ কেন্দ্রের কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশ করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ।

আজ সংসদ  ভবনে দশম জাতীয় সংসদের ‘বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৭তম বৈঠকে এ উদ্যোগ গ্রহণের সুপারিশ কর‍া হয় । কমিটির সদস্য  ডা. আ ফ ম রুহুল হকের সভাপতিত্ব করেন ।

কমিটির সদস্য আয়েন উদ্দীন এবং নুরুল ইসলাম মিলন বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে ‘বাংলাদেশ বিজ্ঞান শিল্প ও গবেষণা পরিষদ (সংশোধনী) আইন, ২০১৮’ এবং রূপপুরস্থ পরমাণু বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের অগ্রগতি বিষয়ে আলোচনা করা হয়।
 কমিটি জাতীয় নিরাপত্তার স্বার্থে রূপপুর পরমানবিক বিদ্যূৎ কেন্দ্রের কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ  গ্রহণের ও সুপারিশ করে।
এছাড়া রূপপুর পারমানবিক বিদ্যূৎ কেন্দ্রে কর্মরতদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

 



Comments

Place for Advertizement
Add