Contact For add

Wed, Feb 7 2018 - 4:34:24 PM +06 প্রচ্ছদ >> অর্থ ও বাণিজ্য

The High Court order to stop the illegal traffic movement in Chittagong cityচট্টগ্রাম নগরীতে অবৈধ যান চলাচল বন্ধে হাইর্কোটের আদেশ

চট্টগ্রাম নগরীতে অবৈধ যান চলাচল বন্ধে হাইর্কোটের আদেশ

হলি টাইমস রিপোর্ট :



চট্টগ্রাম মহানগরীতে নতুন নিবন্ধনপ্রাপ্ত রুট পারমিট বিহীন থ্রি-হুইলার ম্যাক্সিমা, এইচ পাওয়ার, মাহিন্দ্রা চলাচল বন্ধে নির্দেশ দিয়েছেন মহামান্য হাইকোর্ট।  মঙ্গলবার একটি রিটের শুনানী নিয়ে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ.কে.এম জহিরুল হকের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

উল্লেখ্য যে, চট্টগ্রাম মহানগরীতে বিগত ২ বছর যাবত থ্রি-হুইলার অটোরিক্সার আদলে প্রায় ৩ হাজার অটোরিক্সা বিআরটিএ নিবন্ধন প্রদান করে। এসব আমদানি করা ম্যাক্সিমা, এইচ পাওয়ার, মাহিন্দ্রা, টমটমসহ ৪ আসনের অটোরিক্সা আমদানি করে ১০ আসনের অটোটেম্পুর আদলে নিবন্ধন দেওয়া হচ্ছিল।

নিবন্ধনকৃত এসব রুট পারমিট বিহীন ভাবে বিভিন্ন মালিক সমিতি চাঁদা দিয়ে অবৈধভাবে নগরীতে চলাচল করছিল। বিষয়টি চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পো শ্রমিক লীগের (রেজি নং-চট্ট.১৪৬৯) সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকন আদালতের নজরে এনে একটি রিট আবেদন দায়ের করলে রিটটির শুনানি নিয়ে মহামান্য হাইকোর্ট উপরোক্ত আদেশ দেন।

আদেশে উক্ত পারমিট বিহীন ঝুঁকিপূর্ণ যানবাহন জব্দের নির্দেশনা দেয়া হয়। একই সাথে অটোরিক্সা সার্ভিস নীতিমালা ২০০৭ বাস্তবায়ন না করে উক্ত যানবাহন চলাচলের জন্য কেন রুট পারমিট দেওয়া হবে এই মর্মে রুল জারি করা হয়। বাদীর পক্ষে মামলাটি পরিচালনা করেন  সিরাজুল আলম ।



Comments

Place for Advertizement
Add