Contact For add

Thu, Feb 22 2018 - 11:24:46 AM UTC প্রচ্ছদ >> অন্যান্য

The foreign pride that is for Bangladeshবাংলাদেশের জন্য যে বিদেশীর গর্ববোধ হয়

বাংলাদেশের জন্য যে বিদেশীর গর্ববোধ হয়

হলি টাইমস রিপোর্ট :

মাইকেল শিউ। অস্ট্রেলিয়ার মেলবোর্নের মোনাশ ইউনিভার্সিটিতে ডক্টোরাল রিসার্চ স্কলার হিসেবে রয়েছেন। এই মাইকেল গতকাল ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। যেখানে উঠে এসেছে বাংলাদেশে নিয়ে তার গর্ব করার কথা।স্ট্যাটাসে তিনি লিখেছেন, আমি বাংলাদেশকে ভালোবাসি। আমি ওখানে একবছর থেকেছি, এরপর আরও পাঁচবার গিয়েছি আর বাংলাদেশ আমার পিএইচডির জন্য রিসার্চ সাইটও।বাংলাদেশের পতাকা দিয়ে তৈরি একটি টি-শার্ট পরা ছবিও দিয়েছেন মাইকেল। তিনি লিখেছেন টিশার্টটি তিনি তার শেষ বাংলাদেশ সফর থেকে কিনেছেন।

তিনি লিখেছেন, এই টিশার্টটি পরার পর থেকে মেলবোর্নের রাস্তায় তাকে বহুবার বহু অপরিচিতজন থামিয়েছেন। রাস্তায়, পাবলিক লাইব্রেরিতে, বিশ্ববিদ্যালয়ে বহু জন তাকে দেখে ছুটে এসেছেন আর আনন্দের সঙ্গে বলেছেন, এটা আমার দেশের পতাকা!

তিনি বলেছেন, আজ মোনাশ ইউনিভার্সিটিতে আমাকে বাংলাদেশিরা ছাত্র ও স্টাফরা চারবার থামিয়েছেন। বাংলাদেশিদের তাদের দেশের প্রতি এই ভালোবাসার প্রশংসা করি আমি। আজকের দিনে, যেদিন বহু বাংলাদেশি তাদের মায়ের ভাষা রক্ষা করতে গিয়ে জীবন দিয়েছিল, সব কিছু আরও বিশেষ লাগে। আত্মত্যাগের মাধ্যমে বিশ্বকে দিনটি দেয়ার জন্য ধন্যবাদ। আমি সবসময় গর্বের সাথে পতাকাটি পরব।



Comments