Wed, Aug 30 2017 - 11:59:36 AM +06

দামের কোন সীমা নেই আরএন স্পিনিংয়ের


News Image

হলি টাইমস রিপোর্ট :

কর্পোরেট ঘোষণার কারণে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের প্রতিষ্ঠান আরএন স্পিনিংয়ের শেয়ার লেনদেনে আজ বুধবার দামের কোনো সীমা থাকবে না। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।এর আগে মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত আরএন স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ সভায় ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য বিনিয়োগকারীদের ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড বা বোনাস শেয়ার দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত আরএন স্পিনিংয়ের পর্ষদের সিদ্ধান্ত অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে আগামী ১১ অক্টোবর। কুমিল্লার শালবন মাল্টিপারপাস হলে দুপুর ১২টায় এজিএম শুরু হবে।

এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ সেপ্টেম্বর। অর্থাৎ ২৫ সেপ্টেম্বর যেসব বিনিয়োগকারীদের কাছে আরএন স্পিনিংয়ের শেয়ার থাকবে, তারাই লভ্যাংশ পাবেন।

আরএন স্পিনিং জানিয়েছে, চলতি বছরের ৩০ জুন শেষে প্রতিষ্ঠানটির বেসিক শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১ পয়সা। যা ২০১৬ সালের একই সময়ে ছিল ঋণাত্মক ১ টাকা ২৫ পয়সা।

চলতি বছরের ৩০ জুন শেষে প্রতিষ্ঠানটির প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬৩৩ কোটি ৮০ লাখ টাকা। যা ২০১৬ সালের একই সময়ে ছিল ৬০৩ কোটি ৯০ লাখ টাকা।

শেষ হিসাব বর্ষ শেষে (চলতি বছরের ৩০ জুন) শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২১ টাকা ৩১ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২৪ টাকা ৩৭ পয়সা।

অপরদিকে চলতি বছরের ৩০ জুন শেষে আরএন স্পিনিংয়ের শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৪ টাকা ৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ১১ পয়সা।