Wed, Nov 22 2017 - 1:57:44 PM +06

জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী


News Image

হলি টাইমস রিপোর্ট :

বাংলাদেশের মানুষ ধর্মভীরু কিন্তু ধর্মান্ধ নয়। এ কারণে দেশে জঙ্গিবাদ প্রশ্রয় পায়নি। যারা জঙ্গি কার্যক্রমের সঙ্গে লিপ্ত হয়েছিল আইনশৃঙ্খলা বাহিনীর শক্ত হাতে তাদের দমন করা হয়েছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।বুধবার রাজধানীর সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের ১৫ বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এ সব কথা বলেন।প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তোমরা কেউ মাদকের কাছে যাবে না। মাদক মানুষের মেধা নষ্ট করে দেয়। আমরা কোনো নতুন ঐশী দেখতে চাই না। আর পিছিয়ে পড়তে চাই না।

তিনি বলেন, ১৫০ জন নিয়ে যাত্রা শুরু করে আজ এই বিশ্ববিদ্যালয়ে ১২ হাজার শিক্ষার্থী অধ্যায়ন করছে। এতে করে বোঝা যায় শিক্ষার্থীদের এ বিশ্ববিদ্যালয়ের প্রতি আগ্রহ রয়েছে। সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বর্হিবিশ্ব থেকে দেশের সুনাম বয়ে এনেছে। বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়। এই দেশ এখন একটি সম্ভাবনার দেশ হিসেবে সকলের কাছে পরিচিত।

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান মো রেজাউল করিম বলেন, আমাদের ছাত্রছাত্রীরা যাতে জঙ্গিবাদের সঙ্গে যুক্ত হতে না পারে সে বিষয়ে আমরা সর্বদা সজাগ থাকি। সাউথ ইস্ট বিশ্বদ্যিালয়ে শুধু টিউশন ফি কম নয়, মেধাবী ও দরিদ্রদের বৃত্তি প্রদান করা হয়। এ বিশ্ববিদ্যালয়কে আগামী ২০৩০ সালের মধ্যে একটি বিশ্ব মানের বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা করার ঘোষণা দেন তিনি।

সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এন এম মেশকাত উদ্দীন বলেন, ২০০২ সালে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা হয়ে আজ আমাদের ছেলেমেয়েরা দেশ-বিদেশে সুনাম বয়ে এনেছে। এ ধারাবাহিকতা বজায় থাকবে বলে তিনি অঙ্গিকার ব্যক্ত করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের সদস্য, উপদেষ্টা, ট্রেজারার, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডীন, শিক্ষার্থী ও অভিভাবকরা।