Tue, Jan 16 2018 - 4:05:07 PM +06

৪র্থ বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে অংশ নিচ্ছে এফবিসিসিআই


News Image

হলি টাইমস রিপোর্ট :

ভারতের কোলকাতায় অনুষ্ঠেয় ৪র্থ বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে-২০১৮ অংশ নিতে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) একটি বাণিজ্য প্রতিনিধিদল গতকাল কোলকাতায় গেছে। এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম ২৫ সদস্য বিশিষ্ট এই বাণিজ্য প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে দু’দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সম্মেলনের উদ্বোধন করেছেন। সম্মেলন আয়োজনে সহায়তা করছে ফেডারেশন অব ইন্ডিয়ান চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফআইসিসিআাই)। বাংলাদেশ ছাড়াও জাপান , যুক্তরাষ্ট্র, চীন,জার্মানি, ফ্রান্স, ইটালি, সিঙ্গাপুর, নরওয়ে ইত্যাদি দেশ সম্মেলনে অংশ নিচ্ছে।

কোলকাতা সফরকালে এফবিসিসিআই প্রতিনিধিদল পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে প্লেনারি সেশনে মিলিত হবেন। এছাড়াও এফবিসিসিআই নেতৃবৃন্দ অবকাঠামো (পরিবহন, লজিস্টিকস, জ্বালানি, নগর উন্নয়ন ইত্যাদি) খাতে অনুষ্ঠেয় আলোচনায় অংশ নেবেন। তারা রাসায়নিক, পেট্রোকেমিকেল, টেক্সটাইল ও এ্যাপারেল, পর্যটন এবং তথ্যপ্রযুক্তি বিষয়ক সেশনেও যোগ দেবেন।

সফরকালে এফবিসিসিআই নেতৃবৃন্দ ভারতের সম্ভাবনাময় বাণিজ্য উদ্যোক্তাদের সাথে বিটুবি সভায় অংশ নেবেন। তারা দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণ এবং সম্ভাবনাময় খাতগুলোতে ভারতের বিনিয়োগ আকর্ষণের প্রচেষ্টা নেবেন।

এফবিসিসিআই প্রতিনিধিদলে এফবিসিসিআই পরিচালকবৃন্দ রয়েছেন। এছাাড়াও এফবিসিসিআইয়ের প্রাক্তন পরিচালকবৃন্দ এবং বিভিন্ন সদস্য সংস্থার প্রধানগণ সম্মেলনে অংশ নিচ্ছেন।

সম্মেলন শেষে এফবিসিসিআই প্রতিনিধিদল আগামি ১৭ জানুয়ারি ঢাকায় ফিরবে বলে আশা করা হচ্ছে।