Tue, Jan 16 2018 - 8:10:50 PM +06

ঢাবি’র সিনেট নির্বাচনে গণতান্ত্রিক ঐক্য পরিষদের প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত


News Image


স্টাফ রিপোর্টার :

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রেজিষ্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধিদের (সিনেট) নির্বাচনে গণতান্ত্রিক ঐক্য পরিষদের ২৫ সদস্যর ঘোষিত প্যানেল প্রার্থীদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে রাজধানীর দনিয়া বিশ্ব বিদ্যালয় কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।
প্যানেল প্রার্থীদের পরিচিতি ও মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ  মোশারফ হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঢাকা-৫ আসনের সংসদপ্রার্থী আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি’র সভাপতি এ এস এম মাকসুদ কামাল, গনতান্ত্রিক ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক বিশেষ অতিথি এস এম বাহালুল মজনুন চুন্নু, রূপালী ব্যাংক লিমিটেড’র প্রধান ম্যানেজিং ডিরেক্টর ও সিইও আতাউর রহমানসহ আরো অনেকে।
মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ত্যাগী ও পরীক্ষিত রেজিস্টার গ্র্যাজুয়েটদের সমন্বয়ের প্যানেলকে ভোট দিয়ে নির্বাচিত করার আহ্বান জানিয়েছেন আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল। তিনি বলেন, আগামি ২০জানুয়ারি সিনেট নির্বাচনে গণতান্ত্রিক ঐক্য পরিষদকে ভোট দিন। এই নির্বাচনে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী গণতান্ত্রিক ঐক্য পরিষদকে যেকোনো মূল্যে বিজয় করতে হবে। এই বিজয় মুক্তিযুদ্ধবিরোধী শক্তির সকল ষড়যন্ত্র ব্যর্থ করে দেশে গণতন্ত্র, সুশাসন, উন্নয়ন ও উদার গণতান্ত্রিক কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার ধারা অব্যাহত রাখায় সহায়ক হবে বলেও জানান তিনি।
বাঙ্গালি জাতীয়তাবাদ, মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ ও গণতন্ত্র প্রতিষ্ঠার প্রত্যয়ে গড়ে ওঠা এ সংগঠনের ঘোষণাকৃত সাত দফা হলো-গণতান্ত্রিক আদেশ ১৯৭৩ অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন সমুন্নত রাখা, সিনেটের মাধ্যমে নির্বাচিত উপাচার্য নিয়োগ দান, শিক্ষা ও গবেষণা খাতে অর্থ বরাদ্দ বৃদ্ধি করে মেধা ও যোগ্যতার ভিত্তিতে বিশ্ববিদ্যালয় পরিচালনা, নতুন নতুন যুগোপযোগী বিভাগ, গবেষণা ইন্সটিটিউট প্রতিষ্ঠা, শিক্ষার্থীদের জন্য নতুন হল নির্মাণ, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের আবাসন, উচ্চগতিসম্পন্ন ইন্টারনেটসহ অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধি করা, প্রশাসনের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা, ডাকসু নির্বাচনের উদ্যোগ গ্রহণ করা, সিনেটে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী বছরে দুইটি সিনেট অধিবেশন আহ্বান নিশ্চিত করা।


প্রসঙ্গত,  ঢাকার বাইরে ২৯টি কেন্দ্রে, ১৩ জানুয়ারি ১৩টি কেন্দ্রে এবং আগামী ২০ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ৩টি কেন্দ্রে (টিএসসি, শারীরিক শিক্ষা কেন্দ্র ও বিশ্ববিদ্যালয় সিনেট ভবন) ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রায় ৪৪ হাজার রেজিস্টার্ড গ্র্যাজুয়েট সিনেটে তাদের প্রতিনিধি নির্বাচন করবেন। এবার ২৫টি পদের বিপরীতে ৮০ জন্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।