Thu, Nov 19 2020 - 2:31:40 PM +06

প্রকাশের দিনই ওবামার বই ৮৯০০০০ কপি বিক্রি!


News Image

হলি টাইমস ডেস্ক:
প্রকাশের দিনই ওবামার বই ৮৯০০০০ কপি বিক্রি!প্রকাশের দিনই ওবামার বই ৮৯০০০০ কপি বিক্রি!
পদে থাকলে যে কথা তিনি বলতে পারতেন না, এতো বছর পর সেসব তুলে ধরেছেন। ফলে প্রকাশের সঙ্গে সঙ্গেই রেকর্ড করেছে বইটি।
প্রেসিডেন্ট থাকার সময়ের স্মৃতি নিয়ে লেখা বারাক ওবামার বই  ‘আ প্রমিজড ল্যান্ড’  প্রকাশের দিনই ৮ লাখ ৯০ হাজার কপি বিক্রি হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন হয়ে যাওয়ার মাত্র দুই সপ্তাহ পর ১৭ নভেম্বর বইটি প্রকাশ পায়। সিএনএন বইটি বেস্ট সেলারের রেকর্ড স্থাপনকারী তকমা দিয়েছে। প্রকাশক বইটির প্রথম সংস্করণ রূপে ৩.৪ মিলিয়ন কপি ছাপিয়েছে বলে জানায়।
যুক্তরাষ্ট্রের ৪৪তম প্রেসিডেন্ট বারাক ওবামা এর আগে তিনটি বই লেখেন। এগুলো হলো ‘ড্রিমস ফ্রম মাই ফাদার’, ‘দ্য অডেসিটি অব হোপ’ ও শিশুদের জন্য লেখা বই ‘অব দ্য আই সিং’। যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামাও স্মৃতিকথা প্রকাশ করেন, যা পাঁচ মাসের মধ্যে  এক কোটির বেশি কপি বিক্রি হয়।
ডেমোক্র্যাট নেতা বারাক ওবামা ২০০৯ থেকে ২০১৭ সালের মধ্যে দুবার প্রেসিডেন্ট নির্বাচিত হন। তাঁর সময়ের ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচনে যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে প্রেসিডেন্ট হয়েছেন।
সদ্য প্রকাশিত বই প্রসঙ্গে ওবামা টুইট করেন, ‘একটি বই লিখে শেষ করার মতো অনুভূতির সঙ্গে আর কোনো কিছুর তুলনা হয় না। আমি এটি করতে পেরে গর্বিত।’ প্রকাশনী সংস্থা পেঙ্গুইন র‌্যানডম হাউস বলছে, ৭৬৮ পাতার ওই স্মৃতিকথা ২৫টি ভাষায় প্রকাশ করা হবে।
বইটিতে ওবামা বিশ্বব্যাপী অর্থনৈতিক সংকট, স্বাস্থ্যসেবা সংস্কার আইন, ২০১১ সালে পাকিস্তানে যুক্তরাষ্ট্রের অভিযানে আল–কায়েদা নেতা ওসামা বিন লাদেনের নিহত হওয়ার ঘটনা উল্লেখ করেছেন। #