Tue, Jan 30 2024 - 1:59:04 PM +06

জাতীয় সংসদের প্রথম অধিবেশনে অনুপস্থিত সাকিব-মাশরাফি


News Image
বাংলাদেশ ক্রীকেটের অন্যতম দুই পরিচিত মুখ মাশরাফি বিন মুর্তজা এবং সাকিব আল হাসান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হয়েছেন। দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে মাশরাফি বিন মুর্তজা  পেয়েছেন হুইপের দায়িত্ব। তারই সতীর্থ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবার প্রথমবারের মতো সংসদ সদস্য পদে নির্বাচন করে নির্বাচিত হয়েছেন।
তবে দুজনের কেউই জাতীয় সংসদের প্রথম অধিবেশনে যোগ দিতে পারছেন না। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিয়ে ব্যস্ততার কারণে দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন মিস করছেন সাকিব-মাশরাফি। 
মঙ্গলবার বিকেলে (৩০ জানুয়ারি) বসতে যাচ্ছে সংসদের প্রথম অধিবেশন। এ দিন বিপিএলে সাকিব-মাশরাফি দুজনে ভিন্ন দলের হয়ে মাঠে নামবেন। সিলেটে রংপুর রাইডার্সের হয়ে দুপুরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে খেলবেন সাকিব। আর বিকেলে ফরচুন বরিশালের বিপক্ষে মাশরাফির নেতৃত্বে মাঠে নামবে সিলেট স্ট্রাইকার্স। সাকিব ইতোমধ্যে মাঠে এসেছেন। আর সিলেটের টিম ম্যানেজম্যান্ট সূত্র মাশরাফির থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।
পায়ের ইনজুরির কারণে এবারের বিপিএলে সুবিধা করতে পারছেন না মাশরাফি। তার দল এখন পর্যন্ত একটি জয়ও পায়নি। চারটি খেলে প্রত্যেকটিতেই হারতে হয়েছে। এদিকে সাকিব ভুগছেন চোখের সমস্যায়। বোলিং করলেও ব্যাটিং করতে পারছেন না ঠিকঠাক। দুই ম্যাচে নেমে চার রান করেছেন। এর মধ্যে এক ম্যাচে ব্যাটিং করেন আট নম্বরে, আরেক ম্যাচে আটে। 
এদিকে জাতীয় সংসদের অধিবেশনের প্রথম দিন সংসদের স্পিকার ও ডেপুটি স্পিকার নির্বাচন করা হবে। সংসদে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠ দল ক্ষমতাসীন আওয়ামী লীগ বর্তমান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার শামসুল হক টুকুকে একই পদে মনোনীত করেছে। একক প্রার্থী হিসেবে তারা দুজনই আবারও নির্বাচিত হবেন।
নতুন সংসদের প্রথম অধিবেশন হিসেবে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সংসদের প্রথম বৈঠকে ভাষণ দেবেন। পরে ওই ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাব। তার ওপর পুরো অধিবেশনজুড়ে আলোচনা হবে।