Contact For add

Wed, Aug 9 2023 - 12:52:59 PM +06 প্রচ্ছদ >> ভ্রমন

খাগড়াছড়ির সঙ্গে বন্ধ সাজেকের যোগাযোগ, বিপাকে পর্যটকরাখাগড়াছড়ির সঙ্গে বন্ধ সাজেকের যোগাযোগ, বিপাকে পর্যটকরা

খাগড়াছড়ির সঙ্গে বন্ধ সাজেকের যোগাযোগ, বিপাকে পর্যটকরা
গত কয়েক দিনের প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় একটি কালভার্ট ডুবে গেছে। এর ফলে বন্ধ হয়ে গেছে জেলা সদরের সঙ্গে রাঙামাটির পর্যটন নগরী সাজেকের যোগাযোগ।
সাজেকে যেতে হলে খাগড়াছড়ি-দীঘিনালা উপজেলা হয়েই যেতে হয়। সাজেকে যাওয়ার এই একটি মাত্র সড়ক। যে কারণে এই সড়কের যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় সাজেকে অবকাশযাপন করতে আসা অনেক পর্যটক আটকা পড়েছে।
জানা গেছে, দীঘিনালা উপজেলা কালভার্টটি ডুবে যাওয়ায় সাজেক থেকে কোনও গাড়ি ছাড়েনি। আবার বাঘাইহাট থেকে কোনও গাড়ি সাজেকে প্রবেশ করতে পারেনি। বর্তমানে সাজেকে ২০০-২৫০জন পর্যটক অবস্থান করছেন বলে জানা গেছে।
সাজেক রিসোর্ট কটেজ মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক রাহুল চাকমা জন গণমাধ্যমকে বলেন, “দীঘিনালা উপজেলার একটি কালভার্ট নদীর পানিতে ডুবে যাওয়ায় খাগড়াছড়ি জেলার সঙ্গে সাজেকের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে।”
তিনি আরও বলেন, “পর্যটকদের জন্য সব কটেজ রিসোর্টের ভাড়া হাফ করে দিয়েছি। যারা অগ্রিম বুকিং দিয়েছেন তাদের টাকা ফেরত দেওয়া হয়েছে।”
রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার বলেন, দীঘিনালায় যে কালভার্টটি ডুবে গেছে সে ব্যাপারে খাগড়াছড়ি সড়ক বিভাগের সঙ্গে কথা বলা হয়েছে। তবে বাঘাইহাট বাজার এবং মাচালং সেতুতে পানি উঠে যাওয়ায় পর্যটকদের চলাচল করা কোনওভাবেই সম্ভব নয়।


Comments