Contact For add

Sun, May 5 2024 - 4:07:56 PM +06 প্রচ্ছদ >> জাতীয়

19th National Saaol Heart and Lifestyle Seminar on May 31১৯তম জাতীয় সাওল হার্ট ও লাইফস্টাইল সেমিনার ৩১ মে

১৯তম জাতীয় সাওল হার্ট ও লাইফস্টাইল সেমিনার ৩১ মে

হলি টাইমস রিপোর্ট :

বিশ্বখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. বিমল ছাজেড় এমডি’র ১৯তম জাতীয় সাওল হার্ট ও লাইফস্টাইল মহা সেমিনার আগামী ৩১ মে ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে।

‘সাওল হার্ট সেন্টার (বিডি) লিমিটেডের উদ্যোগে বায়তুল মোকাররম মসজিদ সংলগ্ন দৈনিক বাংলার মোড়ে, জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ শেখ কামাল মিলনায়তনে এই মহা সেমিনারের আয়োজন করা হয়েছে।

রবিবার, বেলা ১১টায়, সাওল হার্ট সেন্টার (বিডি) লিমিটেডের ‘কাজল মিলনায়তনে’ এক সাংবাদিক সম্মেলনে সেমিনার অনুষ্ঠিত হওয়ার কথা ঘোষণা করেন  সাওল হার্ট সেন্টার (বিডি)লিমিটেডের চেয়ারম্যান কবি মোহন রায়হান। তিনি বলেন ‘এই জাতীয় সেমিনারটি করোনাত্তর প্রথম সেমিনার হবে। এর আগেও ২০১৯ সালে হওয়া ১৮তম জাতীয় সেমিনারে সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ যোগ দিয়েছিলেন। এবারও সমাজের বিশিষ্টজন এবং দেশের সাধারণ মানুষ এতে অংশ নেবে। দিনব্যাপী অনুষ্ঠানে হৃদরোগ কেনো হয় এবং প্রকৃতিগতভাবে অপারেশন ও রিং পড়ানো ছাড়া হৃদরোগ  থেকে কি ভাবে মুক্তি লাভ সম্ভব সেই বিষয়ে বক্তব্য রাখবেন ডা. বিমল ছাজেড়।

আমেরিকার প্রখ্যাত হৃদরোগ ও লাইফস্টাইল বিশেষজ্ঞ অধ্যাপক ড. ডিন অর্নিশ উদ্ভাবিত, ভারতের খ্যাতিমান হৃদরোগ ও লাইফস্টাইল বিশেষজ্ঞ ডাঃ বিমল ছাজেড় বিকশিত SAAOL (Science And Art Of Living) চিকিৎসা পদ্ধতি বাংলাদেশে প্রচলন করেছেন, সাম্য ও বিপ্লবের কবি মোহন রায়হান। ‘সাওল হার্ট সেন্টার’ বিশ্বে ১৩২টি শাখার মাধ্যমে বিনা রিং ও বিনা অপারেশনে হৃদরোগের স্থায়ী চিকিৎসা দিচ্ছে। বিশ্বের আন্তর্জাতিক চেইন হার্ট কেয়ার সেন্টারের বাংলাদেশ শাখা ‘সাওল হার্ট সেন্টার (বিডি) লিমিটেড।  বিনা রিং, বিনা অপারেশনে দেশের কয়েক লক্ষ মানুষকে হৃদরোগ মুক্ত রেখেছে।

সেমিনারটি জনসাধারণের জন্য উন্মুক্ত এবং প্রবেশের জন্য রেজিস্ট্রেশনের ব্যবস্থা করেছে সংস্থাটি। ২১০০ টাকা প্রদানের মাধ্যমে অনলাইনে এবং সরাসরি ঢাকা, চট্টগ্রাম ও সিলেট ব্রাঞ্চ অফিস থেকে রেজিস্ট্রেশন করা যাবে। আজ থেকে অনলাইনসহ ৩টি শাখায় রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে বলে কর্তৃপক্ষ জানান। সরাসরি রেজিস্ট্রেশন করতে যোগাযোগ: ঢাকা অফিস: বাড়ি # ২৬, ইস্কাটন গার্ডেন রোড (নেভি হাউজের পেছনে) মোবাইল: ০১৭৪৪২৫১২২২, ০১৭৭৭৭৮০৮৫১; চট্টগ্রাম অফিস: বাড়ি # ১০৫৪, সূবর্ণা আবাসিক এলাকা, গোলপাহাড় মোড়। মোবাইল: ০১৭৭৭৭৮০৮৬১, ০১৭৭৭৭৮০৮৬২ এবং সিলেট অফিস: বাড়ি # ০৩৭৯০০, খয়রুন ভবন (২য় তলা), মীরবক্সটুলা, সিলেট, মোবাইল: ০১৭৭৭৭৮০৮৫০, ০১৭৭৭৭৮০৮৬০। অনলাইনে রেজিস্ট্রেশন করতে যোগাযোগ করুন: https://getsetrock.com/

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, সেমিনারের আহ্বায়ক কমিটির আহ্বায়ক সাবেক এমপি নুরুল ইসলাম মনি, যুগ্ম আহবায়ক আরবান হেলথের সাবেক পিডি আব্দুল হাকিম মজুমদার, সিনিয়র সাংবাদিক ও লেখক আবু সাঈদ খান, সাবেক স্বাস্থ্য সচিব ও লেখক হোসেন আব্দুল মান্নান, প্রকাশক ওসমান গনি, জনস্বাস্থ্য বিশারদ ডাঃ আবু জামিল ফয়সাল, টেলিপ্যাব সভাপতি মনোয়ার হোসেন পাঠান, মার্কেন্টাইল ব্যাংকের সাবেক এসইভিপি এহ্সানুল হক চৌধুরী সেলিম, অ্যাডভোকেট সোহেলী পারভিন ইতি প্রমুখ।

 

 



Comments

Place for Advertizement
Add