Contact For add

Wed, Jan 31 2024 - 4:02:04 PM +06 প্রচ্ছদ >> জাতীয়

২৪ ঘণ্টা ফায়ার সার্ভিস প্রস্তুত থাকবে বইমেলায়২৪ ঘণ্টা ফায়ার সার্ভিস প্রস্তুত থাকবে বইমেলায়

২৪ ঘণ্টা ফায়ার সার্ভিস প্রস্তুত থাকবে বইমেলায়
অমর একুশে বইমেলা-২০২৪ শুরু হতে যাচ্ছেেএবারের বইমেলায় অগ্নি নিরাপত্তায় সার্বক্ষণিক ভাবে প্রস্তুত থাকবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। বইমেলার দুই অংশেই আগুন নিয়ন্ত্রণে বিভিন্ন প্রকার গাড়ি, পাম্প ও সরঞ্জাম নিয়ে দিনরাত ২৪ ঘণ্টা নিরাপত্তায় প্রস্তুত থাকবে ফায়ার সার্ভিসের ৭৭ জন জনবল।
বুধবার (৩১ জানুয়ারি) বইমেলা প্রাঙ্গণে আয়োজিত সংবাদ সম্মেলনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. মইন উদ্দিন এসব তথ্য জানান।
তিনি বলেন, বইমেলার অগ্নি নিরাপত্তায় ফায়ার সার্ভিসের দুটি অস্থায়ী ফায়ার স্টেশনের মাধ্যমে অগ্নিনিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি ৯ জন ফায়ারফাইটার সোহরাওয়ার্দী উদ্যানের ৬টি পয়েন্ট ও বাংলা একাডেমির ৩টি পয়েন্টে মেলা চলাকালীন ২টি করে ফায়ার এক্সটিংগুইশার নিয়ে টহল ডিউটিতে থাকবে। কোনো ধরনের অগ্নি দুর্ঘটনায় দ্রুত সাড়া প্রদান করবেন।
ফায়ার সার্ভিসের ডিজি বলেন, অগ্নিদুর্ঘটনায় দ্রুত সাড়া দেওয়ার জন্য বাংলা একাডেমির পুকুর ও উদ্যানের লেকে দুটি পাম্প ২৪ ঘণ্টা স্থাপন করা থাকবে। মেলা প্রাঙ্গণে তাৎক্ষণিক অসুস্থদের সেবা প্রদান ও হাসপাতালে পরিবহনের জন্য ২৪ ঘণ্টা একটি অ্যাম্বুলেন্স মোতায়েন থাকবে।
এছাড়া বইমেলার সোহরাওয়ার্দী প্রাঙ্গণে ফায়ার সার্ভিসের একটি স্টলও স্থাপন করা হয়েছে (স্টল নম্বর ১৭ ও ১৮); যেখানে ফায়ার সার্ভিস থেকে প্রকাশিত অগ্নিনিরাপত্তা বিষয়ক বিভিন্ন বইও পাওয়া যাবে।


Comments

Place for Advertizement
Add