Contact For add

Sat, Mar 4 2023 - 3:00:53 PM +06 প্রচ্ছদ >> রাজনীতি

BNP's marched in three places, Awami League's peace rally in nine placesতিন স্থানে বিএনপির পদযাত্রা, আ.লীগের শান্তি সমাবেশ ৯ স্থানে

তিন স্থানে বিএনপির পদযাত্রা, আ.লীগের শান্তি সমাবেশ ৯ স্থানে

আজ শনিবার সিলেট মহানগরের তিন জায়গায় বিক্ষোভ পদযাত্রা করবে বিএনপি। সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে ঘোষিত এ কর্মসূচিতে দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা অংশ নেবেন।এদিকে নগরের নয়টি স্থানে শান্তি সমাবেশ করার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগওসিলেটে এ নিয়ে ২৮ দিনের ব্যবধানে চার দফার কর্মসূচি নিয়ে মাঠে নামল প্রধান দুই রাজনৈতিক দল।আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, দেশব্যাপী বিএনপি-জামায়াতের চলমান নৈরাজ্য ও অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে এ কর্মসূচি পালন করা হচ্ছে।

সিলেট মহানগর আওয়ামী লীগ জানিয়েছে, নগরের ২৭টি ওয়ার্ডের ৯টি স্থানে একযোগে বেলা সাড়ে তিনটায় শান্তি সমাবেশ শুরু হবে। নগরের রিকাবিবাজার এলাকায় ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ, আম্বরখানা এলাকায় ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ, মদিনা মার্কেট এলাকায় ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ, মেডিকেল এলাকায় ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ, লালদিঘিরপাড় এলাকায় ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ শান্তি সমাবেশ করবে।

এ ছাড়া কুমারপাড়া এলাকায় ১৬, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ, শিবগঞ্জ-উপশহর রাস্তার পাশে ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ, নির্বাচন অফিস–সংলগ্ন সুরমা নতুন ব্রিজ এলাকায় ২২, ২৩ ও ২৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ এবং কদমতলী এলাকায় ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ শান্তি সমাবেশ করবে।

এদিকে বিএনপি জানিয়েছে, তারা মহানগরের তিনটি জায়গায় বেলা তিনটা থেকে পদযাত্রা করবে। নগরের মদিনা মার্কেট এলাকায় কর্মসূচিতে নেতৃত্ব দেবেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা এনামুল হক চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হাসান জীবন ও মহানগর বিএনপির আহ্বায়ক আবদুল কাইয়ুম জালালি।

নগরের কিনব্রিজ দক্ষিণ অংশ থেকে কদমতলী এলাকা পর্যন্ত পদযাত্রা কর্মসূচিতে নেতৃত্ব দেবেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী ও আবুল কাহের শামীম, মহানগর বিএনপির সদস্যসচিব মিফতাহ্ সিদ্দিকী। এ ছাড়া খাসদবির পয়েন্ট থেকে চৌহাট্টা পর্যন্ত পদযাত্রা কর্মসূচিতে নেতৃত্ব দেবেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির ও জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী।
 
জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী  বলেন, এখন বিএনপি কর্মসূচি ঘোষণা করলে আওয়ামী লীগও কর্মসূচি দিচ্ছে। তবে সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়িয়েই কর্মসূচি পালন করতে চান তাঁরা।
 
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন বলেন, ‘আমরা কোনো পাল্টাপাল্টি কর্মসূচি করছি না। বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে ধারাবাহিক কর্মসূচি পালনের অংশ হিসেবে আওয়ামী লীগ শান্তি সমাবেশ করছে। এসব কর্মসূচিতে মহানগর এবং ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীরা অংশ নেবেন।’
 
আওয়ামী লীগ ও বিএনপির ওয়ার্ড পর্যায়ের কয়েক নেতা বলেন, গত ৪, ১৮ ও ২৩ ফেব্রুয়ারি দুটি দলের পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে জনমনে আতঙ্ক ও উদ্বেগ ছিল। তবে দুটি দলই সেবার অপ্রীতিকর ঘটনা এড়িয়ে শান্তিপূর্ণভাবে কর্মসূচি শেষ করেছিল।
এদিকে আওয়ামী লীগ-বিএনপির কর্মসূচি ঘিরে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে বলে মহানগর পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছে।


Comments

Place for Advertizement
Add