Contact For add

Sun, Nov 26 2023 - 12:07:05 PM +06 প্রচ্ছদ >> রাজনীতি

ঢাকা উত্তরের ৮ স্থানে জামায়াতের মিছিল, আটক ৭ঢাকা উত্তরের ৮ স্থানে জামায়াতের মিছিল, আটক ৭

ঢাকা উত্তরের ৮ স্থানে জামায়াতের মিছিল, আটক ৭
তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ডাকা সপ্তম দফা অবরোধের সমর্থনে ঢাকা মহানগর উত্তরের ৮ স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। মিরপুর, কাজীপাড়া, দক্ষিণখান, রামপুরা, মোহাম্মদপুরসহ মহানগর উত্তরের আট স্থানে বিক্ষোভ মিছিল করে দলটি। এসময় ৭ জনকে আটক করেছে পুলিশ।
রোববার (২৬ নভেম্বর) সকালে জামায়াতের ঢাকা মহানগরী উত্তরের নেতাকর্মীরা এসব বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। এসময় জামায়াতের নিবন্ধন পুনর্বহাল, নির্বাচনের তফসিল বাতিল, সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবি জানান তারা।
মিরপুর-২ নং কমার্স কলেজ রোডে বিক্ষোভ মিছিল ও সমাবেশে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বলেন, দুর্বার গণআন্দোলনে দিশেহারা হয়ে নৈশভোটের সরকার এখন পতনের প্রহর গুনছে। তারা রাষ্ট্রশক্তির অপব্যবহার ও দলীয় অপশক্তিকে জনতার ওপর লেলিয়ে দিয়ে সারাদেশেই এক নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে।
এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শুরা সদস্য মোহাম্মদ নকিব ফেরদৌস, এম ইসলাম মৃধা, গোলাম মোহাম্মদ হাফিজ ও রিমন, ছাত্রনেতা হিশাম, ইমরান ও আসাদুজ্জামান প্রমুখ।
 
কাজীপাড়ায় মিছিল
কাফরুল থানার নেতাকর্মীদের উদ্যোগে বিক্ষোভ মিছিল করা হয়। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিকের নেতৃত্বে মিছিলটি কাজীপাড়া বেগম রোকেয়া সরণির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রনেতা শরিফুল ইসলাম, শ্রমিক নেতা মিজানুর রহমান, ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শুরা সদস্য আহসান হাবীব, জামায়াত নেতা মুসআব মুহাইমিন, আশিকুর রহমান, আলী হোসেন, ও নূরুল আমীন, হাসান প্রমুখ।
 
দক্ষিণখানে মিছিল-সড়ক অবরোধ
রাজধানীর বিমানবন্দর-দক্ষিণখান সড়কে মিছিল ও পিকেটিং করেছেন বিমানবন্দর ও দক্ষিণখান থানা জামায়াতের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মুহাম্মদ জামাল উদ্দিন। উপস্থিত ছিলেন বিমানবন্দর থানা আমীর অধ্যক্ষ এম এ হক মোল্লা, দক্ষিণখান পশ্চিম থানা আমীর এ এইচ এম শাহনেওয়াজ, উত্তরা পুর্ব জোনের টিম সদস্য আবু মুসআব, বিমানবন্দর থানা সেক্রেটারি আবু মাহাদীসহ অসংখ্যক নেতাকর্মী।
 
পল্লবীতে সড়ক অবরোধ
অবরোধের ১ম দিনে পল্লবী অঞ্চলের নেতাকর্মীরা মিরপুর ১১ নং এ রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন। ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দীনের নেতৃত্বে অনুষ্ঠিত অবরোধে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শুরা সদস্য আবু হানিফ, জামায়াত নেতা জোবায়ের হোসাইন রাজন, মোশাররফ হোসেন, যুবনেতা মো. হাসানুল বান্না চপল, জামায়াত নেতা আবুল হোসাইন, ছাত্র নেতা আব্দুল কাদের, ইউনুছ প্রমুখ।
 
মিরপুর ১০- এ বিক্ষোভ
আবরোধের সমর্থনে মিরপুর ১০ নং এলাকায় জামায়াতকর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তরে মজলিসে শুরা সদস্য ডা. হাবিব। উপস্থিত ছিলেন ছাত্রনেতা শরিফুল ইসলাম, গোলাম রাব্বানী, শ্রমিক নেতা মিজানুর রহমান, জামায়াত নেতা মুসআব মুহাইমিন, আশিকুর রহমান, আলী হোসেন, নূরুল আমীন, হাসান প্রমুখ।
 
মোহাম্মদপুরে মিছিল
অবরোধ সমর্থনে মিছিল বের করে মোহাম্মদপুর থানা জামায়াত। ঢাকা মহানগরী উত্তরের শুরা সদস্য মশিউর রহমানের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন জামায়াত নেতা আনিসুর রহমান, আব্দুল হাদী, আবু তালহা, মাওলানা সিরাজুল ইসলাম, এম এ উদ্দিন, এ হক, সালাহ উদ্দিন প্রমুখ।
 
রামপুরায় মিছিল-পিকেটিং
রাজধানীর রামপুরায় বিক্ষোভ ও পিকেটিং করেছে জামায়াত। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আবু রাকিব। এতে উপস্থিত ছিলেন- রামপুরা থানার কর্মপরিষদ সদস্য জে রহমান, ডি উদ্দিন, আব্দুল্লাহ প্রমুখ।
অবরোধের সমর্থনে মিছিল শুরুর প্রাক্কালে হাতিরঝিল এলাকা থেকে ৭ জনকে আটক করে পুলিশ। এদের মধ্যে ২ জন পথচারী, একজন আইনজীবী ও একজন গণমাধ্যমকর্মী রয়েছেন। বাকি দুইজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।


Comments

Place for Advertizement
Add