Contact For add

Mon, Jan 22 2024 - 5:12:26 PM +06 প্রচ্ছদ >> আইন

নির্বাচনের পরে কূটনৈতিক সংকটের সম্ভাবনা নেই: আইনমন্ত্রীনির্বাচনের পরে কূটনৈতিক সংকটের সম্ভাবনা নেই: আইনমন্ত্রী

নির্বাচনের পরে কূটনৈতিক সংকটের সম্ভাবনা নেই: আইনমন্ত্রী
নির্বাচনের পরে কোনো কূটনৈতিক সংকট বা সমস্যার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।
সোমবার (২২ জানুয়ারি) সচিবালয়ে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন আইনমন্ত্রী।
কূটনৈতিক সংকট যেটা ছিল সেটা কী কেটে গেছে, নাকি কিছু কিছু দেশের সঙ্গে এখনো আছে এ বিষয়ে আইনমন্ত্রী বলেন, সংকট আমি বলবো না। আপনাদের মনে একটা দুশ্চিন্তা ছিল, সেটাই আমি বলবো। একটা কূটনৈতিক সংকট হতে পারে। কিন্তু নির্বাচনের পরে আপনারাও দেখেছেন সেইরকম কোনো সম্ভাবনাই নেই।
হাইকমিশনারের সঙ্গে বৈঠকের বিষয়ে তিনি বলেন, প্রতিবেশি দেশ হিসেবে আমাদের যেসব ডেভেলপমেন্ট পার্টনারশিপ (উন্নয়ন অংশীদারত্ব) রয়েছে, সেইসব ডেভেলপমেন্ট পার্টনারশিপের মধ্যে আইনের প্রয়োগ, আইনের ধারাগুলোর স্পষ্টীকরণ এগুলো সবসময় প্রয়োজন হয়। সেইসব সমস্যা এবং আমাদের আইনের যে অবকাঠামো- সেটা অনেকদিন আগে থেকেই (বাংলাদেশ ও ভারতের) প্রায় এক। যেসব পরিবর্তন ভারতে হয়েছে, সেই সব পরিবর্তন বাংলাদেশেও সম্ভাবনা কিনা, আমাদের দেশে আইনের যে পরিবর্তন করেছি সেগুলো ভারতে সম্ভাবনা আছে কিনা, সেটা আমরা সবসময় আলাপ করে থাকি। আজকেও আলাপ করেছি।
আনিসুল হক আরও বলেন, বিশেষ করে যেটা আলাপ করেছি- ওনাদের ভূপালে একটা ন্যাশনাল জুডিসিয়াল একাডেমি আছে। সেখানে আমাদের এক হাজার ২০৬ জন ট্রেনিং নিয়েছেন। প্রায় ২ হাজার ট্রেনিং নেবেন। আমরা একটি ন্যাশনাল জুডিসিয়াল একাডেমি করতে চাচ্ছি। সেখানে ওনাদের অভিজ্ঞতা আমাদের প্রয়োজন হবে। সেগুলো নিয়েই আমরা আলাপ-আলোচনা করেছি।


Comments