Contact For add

Wed, May 31 2017 - 4:38:37 PM UTC প্রচ্ছদ >>

Increased trading with the indicesসূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

হলি টাইমস রিপোর্ট :

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচক ও লেনদেন উভয়ই বেড়েছে। এ নিয়ে টানা দুই কার্যদিবস দেশের উভয় পুঁজিবাজারে মূল্যসূচক বেড়েছে। আর টানা পাঁচ কার্যদিবস পতনের পর বেড়েছে লেনদেনের পরিমাণও।

 

এদিন ডিএসইয়ের প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় বেড়েছে ২৯ পয়েন্ট। আর সিএসইয়ের সার্বিক মূল্যসূচক সিএসসিএক্স বেড়েছে ৬৫ পয়েন্ট।

বুধবার ডিএসইতে লেনদেন হওয়া ১৫৪টি বা ৪৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে। অপরদিকে কমেছে ১১৩টির বা ৩৫ শতাংশের এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টি বা ১৭ শতাংশের দাম।

ডিএসইতে আজ লেনদেন হয়েছে মোট ৫০৬ কোটি ১৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিট। যা আগের দিন ছিল ৩১৭ কোটি ৮৯ লাখ টাকা। গতকালের তুলনায় আজ লেনদেন বেড়েছে ১৮৮ কোটি ৩০ লাখ টাকা।

আজ দিনের লেনদেন শেষে ডিএসইয়ের প্রধান সূচক ডিএসইএক্স গতকালের তুলনায় ২৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪০৩ পয়েন্টে দাঁড়িয়েছে। প্রধান সূচকের পাশাপাশি বেড়েছে অপর দুটি সূচকও। ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ্ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৫১ পয়েন্টে দাঁড়িয়েছে।

টাকার অংকে বুধবার ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ব্র্যাক ব্যাংকের শেয়ার। এদিন প্রতিষ্ঠানটির মোট ২৫ কোটি এক লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা ইফাদ অটোসের শেয়ার লেনদেন হয়েছে ২৪ কোটি ৪৯ লাখ টাকার। ১৭ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে এমজেএল বিডি।

লেনদেনে এরপর রয়েছে- ইউনাইটেড পাওয়ার জেনারেশন, ডরিন পাওয়ার, প্যারামাউন্ট টেক্সটাইল, বিডিকম, গ্রামীণ ফোন, লংকা-বাংলা ফাইন্যান্স এবং রিজেন্ট টেক্সটাইল।

এদিন অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৬৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ১২৮ পয়েন্টে। বাজারটিতে আজ ২৩৫টি প্রতিষ্ঠানের মোট ১৭ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড লেনদেন হয়েছে। এরমধ্যে দাম বেড়েছে ১০৮টির। অপরদিকে কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির দাম।



Comments

Place for Advertizement
Add