Contact For add

Wed, Jun 14 2023 - 1:20:41 PM +06 প্রচ্ছদ >> মিডিয়া

’শাহরুখক খানকে’ মাদক মামলায় অন্তর্ভুক্ত করার আবেদন! ’নারকোটিক সংস্থার ‘’শাহরুখক খানকে’ মাদক মামলায় অন্তর্ভুক্ত করার আবেদন! ’নারকোটিক সংস্থার ‘

’শাহরুখক খানকে’ মাদক মামলায় অন্তর্ভুক্ত করার আবেদন!  ’নারকোটিক সংস্থার ‘
মাদক মামলায় মুক্তি পেয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। তবে মামলার রেশ এখনও অব্যাহত। এই মামলায় মহারাষ্ট্রের প্রাক্তন এনসিবি কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে শাহরুখের থেকে ঘুষ চাওয়ার অভিযোগ রয়েছে। এবার ঘুষ দেওয়ার অভিযোগ উঠল কিং খানের বিরুদ্ধে। ছেলে আরিয়ানকে বাঁচাতে নাকি ঘুষ দিতে চেয়েছিলেন শাহরুখ, এই মর্মে পিআইএল পক্ষ থেকে মুম্বাই হাইকোর্টে দাখিল হল জনস্বার্থ মামলা। চলতি মাসের ২০ জুন এই মামলার শুনানি রয়েছে।
আবেদনে বলা হয়েছে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ সংস্থা নারকোটিক কন্ট্রোল ব্যুরো বা এনসিবির মুম্বাই জোনালের প্রাক্তন ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে এফআইআর  দায়ের করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। ২০২১ সালের ক্রুজ ড্রাগ পার্টিতে আরিয়ান খানকে বাঁচাতে ৫০ লাখ রুপি ঘুষ নেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে এই এফআইআর  দায়ের হয়। 
ইন্ডিয়া টুডের প্রতিবেদন অনুসারে, ঠিক কী ঘটেছিল সেই সত্য উদঘাটনের জন্য নারকো বিশ্লেষণ এবং লাই ডিটেক্টর টেস্ট করতে চেয়েছিল সিবিআই।
পিটিশনে আরও বলা হয়, দুর্নীতি প্রতিরোধ আইনের ১২ নম্বর ধারায় বলা হয়েছে যদি কোনও ব্যক্তি সরকারি কর্মচারীর কাছ থেকে কোনও অনুগ্রহ পাওয়ার জন্য কোনও কর্মকর্তাকে ঘুষ দেয়, তাহলে সেই ব্যক্তিও দায়বদ্ধ, বিচারে অন্তর্ভুক্ত। এক্ষেত্রে শাহরুখ খান ও আরিয়ান খানের বিরুদ্ধে সেই অভিযোগই দায়ের হয়েছে। এই মামলায় শাহরুখ খান ও আরিয়ান খানের বিরুদ্ধে বিচার চাওয়া হয়েছে।
এই আবেদনে সিবিআই-এর কাছে শাহরুখ ও আরিয়ানকেও অভিযুক্ত হিসেবে অন্তর্ভুক্ত করার কথা বলা হয়েছে। পাশাপশি মুম্বাই পুলিশের যে কর্মকর্তারা এনসিবির প্রাক্তন কর্মকর্তা সমীর ওয়াংখেড়েকে ক্লিনচিট দিয়েছিলেন, তাদেরকেও অন্তর্ভুক্ত করার আবেদন করা হয়েছে। সিবিআই-কে এই মামলায় সত্য উদঘাটনে নারকো অ্যানালাইসিস, লাই ডিটেক্টর, ব্রেইন ম্যাপিংয়ের মতো বিজ্ঞানসম্মত পরীক্ষার সাহায্য নেওয়ার কথা বলা হয়েছে।
এদিকে চলতি জুনেই ঘুষ নেওয়ার অভিযোগ সংক্রান্ত মামলায় সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে অন্তর্বর্তীকালীন জামিন ২৩ জুন পর্যন্ত বাড়িয়েছে আদালত। 
 
সূত্র: হিন্দুস্তান টাইমস


Comments