Contact For add

Sun, Aug 13 2023 - 11:38:18 AM +06 প্রচ্ছদ >> খেলাধুলা

প্রথম দুই ম্যাচের হারকে কেন ‘ধন্যবাদ’ দিলেন হার্দিক?প্রথম দুই ম্যাচের হারকে কেন ‘ধন্যবাদ’ দিলেন হার্দিক?

প্রথম দুই ম্যাচের হারকে কেন ‘ধন্যবাদ’ দিলেন হার্দিক?
যুক্তরাষ্ট্রের লডারহিলে অনুষ্ঠিত সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের পুঁজি খুব একটা কম ছিল না। ২০ ওভার ব্যাট করে ৮ উইকেটে ১৭৮ রান তুলেছিল ক্যারিবীয়রা। কিন্তু আইপিএলে তারকা হয়ে ওঠা যশস্বী জয়সোয়াল আর শুবমান গিল উদ্বোধনী জুটিতেই তুলে ফেললেন ১৬৫ রান।
দুই তরুণের ব্যাটে চড়ে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-২ সমতাও এনেছে হার্দিক পান্ডিয়ার দল।
প্রথম দুই ম্যাচের হারার পরে পর পর দু’ম্যাচ জিতে আত্মবিশ্বাসী ভারত। আত্মবিশ্বাসী দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়াও। সিরিজে সমতা ফেরানোর জন্য প্রথম দুই ম্যাচের হারকে ধন্যবাদ দিচ্ছেন তিনি।
ম্যাচ শেষে ভারত অধিনায়ক বলেন, ‘‘প্রথম ম্যাচে নিজেদের ভুলে হেরেছিলাম। আমরা ভালোভাবে রান তাড়া করছিলাম। কিন্তু শেষ চার ওভারে খেই হারিয়ে ফেললাম। নিজেদের ভুলের খেসারত দিতে হল। পরের ম্যাচেও আমাদের দোষ ছিল। কিন্তু এই দুই ম্যাচে হার থেকে শিক্ষা নিয়েছি। হয়তো ওই ধাক্কা না খেলে এভাবে ফিরতে পারতাম না। সিরিজে হারের মুখে ছিলাম বলেই নিজেদের সেরাটা দিতে পেরেছি।’’
 
হার্দিকের মতে টি-টোয়েন্টিতে বোলারেরা ম্যাচ জেতান। তাই ব্যাটারদের উচিত যতটা সম্ভব বোলারদের সাহায্য করা। প্রথম দুই ম্যাচে সেটা হয়নি বলে স্বীকার করে নিয়েছেন ভারত অধিনায়ক। হার্দিক বলেন, ‘‘এই ম্যাচেও বোলারেরা নিজেদের কাজ করেছে। কিন্তু সেই সঙ্গে ব্যাটারেরাও বোলারদের সাহায্য করেছে। সেই কারণে আমরা জিততে পেরেছি। দল হিসেবে খেলেছি। এভাবেই বোলারদের সাহায্য করতে হবে।’’


Comments

Place for Advertizement
Add