Contact For add

Thu, Aug 17 2023 - 11:26:45 AM +06 প্রচ্ছদ >> খেলাধুলা

রোনালদোকে নিয়ে যা বললেন নেইমার ;সৌদিতে ফুটবল বিপ্লব!রোনালদোকে নিয়ে যা বললেন নেইমার ;সৌদিতে ফুটবল বিপ্লব!

রোনালদোকে নিয়ে যা বললেন নেইমার ;সৌদিতে ফুটবল বিপ্লব!
সৌদি আরবে চলছে ফুটবলের নতুন এক বিপ্লব। গত ডিসেম্বরে ক্রিশ্চিয়ানো রোনালদোকে দিয়ে শুরু। বড় কোনো তারকা হিসেবে তিনিই প্রথম সৌদি লিগের দল আল-নাসরে যোগ দেন। এরপর ইউরোপিয়ান ফুটবলের প্রতিযোগিতার বাজার ছেড়ে এখন এশিয়ান দেশটিতে পাড়ি জমাচ্ছেন অনেক তারকা খেলোয়াড়রাই। শুরুতে তুলনামূলক বয়স্ক খেলোয়াড়দের দলে ভেড়ালেও বর্তমানে অনেক তরুণ এবং পরীক্ষিত তারকারাও পাড়ি জমাচ্ছেন সৌদি প্রো লিগের ক্লাবগুলোতে। যার সবশেষ সংযোজন ব্রাজিলের নেইমার জুনিয়র। নেইমার নিজেও জানালেন, তার সৌদি আসার পেছনেও প্রভাব আছে সেই দলবদলের।
 
আল-হিলালের অফিসিয়াল চ্যানেলে নিজের দলবদল নিয়ে অকপটে রোনালদোর প্রভাব উল্লেখ করেন এই ব্রাজিলিয়ান তারকা, ‘আমি বিশ্বাস করি, ক্রিশ্চিয়ান রোনালদো এসবের শুরু করেছিলেন। তখন সবাই তাকে ‘পাগলাটে’ আর যা তা ভেবেছিল। আজ আপনি দেখতে পাবেন লিগ আগের চেয়েও বেশি ছড়িয়ে পড়ছে।’ 
 
প্রায় ১০০ মিলিয়ন ইউরোতে পিএসজি থেকে সৌদি প্রো লিগে নাম লিখিয়েছেন নেইমার। আল-হিলারের জার্সিতে দেখা যাবে এই ব্রাজিলিয়ান তারকাকে। নতুন এই ক্লাবে রুবেন নেভেস, মিলাঙ্কোভিচ-স্যাভিচদের সতীর্থদের হিসেবে পাবেন তিনি। 
নেইমারের মত রোনালদো নিজেও আশাবাদী সামনের দিনগুলোতে সৌদি প্রো লিগ আরও ছড়িয়ে পড়ার ব্যাপারে। প্রাক মৌসুম চলাকালে এক সাক্ষাৎকারে এই পর্তুগিজ তারকা বলেছিলেন, এক বছরের মধ্যেই সৌদি লিগ আরও বেশি উন্নত পর্যায়ে যাবে। তুরস্কের কিংবা নেদারল্যান্ডসের ঘরোয়া লিগকেও ছাড়িয়ে যাবে মধ্যপ্রাচ্যের এই ফুটবল লিগ, এমনটা বিশ্বাস করেন সময়ের অন্যতম সেরা এই তারকা।


Comments

Place for Advertizement
Add