Contact For add

Sat, Oct 14 2023 - 1:44:54 PM +06 প্রচ্ছদ >> লাইফস্টাইল

গুগলে যে বিষয়ে সার্চ করলেই হতে পারে জেলগুগলে যে বিষয়ে সার্চ করলেই হতে পারে জেল

গুগলে যে বিষয়ে সার্চ করলেই হতে পারে জেল
স্মার্টফোন আমাদের নিত্যসঙ্গী। সেই সঙ্গে আছে ইন্টারনেট এবং গুগল। যা কিছু জানার আছে গুগলে সার্চ করে মুহূর্তেই তা জেনে নেওয়া যায়। যখন যা কিছু জানতে ইচ্ছা করে সবই গুগলে সার্চ করেন। তবে কিছু বিষয় আছে যেগুলো গুগলে সার্চ করলে আপনার জেল পর্যন্ত হতে পারে।
এর মধ্যে আছে বোমা তৈরির পদ্ধতি, অ্যাডাল্ড কন্টেন্ট বা চাইল্ড পর্নোগ্রাফি, গর্ভপাত সংক্রান্ত কোনো শব্দ, যৌন নিপীড়নের শিকার এমন ব্যক্তির পরিচয় বা পরিস্থিতি সম্পর্কিত যে কোনো তথ্য জানতে চাওয়া খুবই বিপজ্জনক। গুগলে কখনোই এই বিষয়গুলো সার্চ করবেন না।
এছাড়াও আরও একটি বিষয় আছে যেটি সার্চ করলে আপনাকে পুলিশি ঝামেলায় পড়তে হতে পারে। সেটি হচ্ছে ফিল্ম পাইরেসি। এটি একটি অপরাধ, আপনি যদি গুগল সার্চে পাইরেসি সম্পর্কিত যে কোনো কিছু সার্চ করেন, তবে আপনি সমস্যায় পড়তে পারেন। ফিল্ম পাইরেসি একটি বেআইনি, তাই গুগলে এরকম কিছু সার্চ করলে আপনাকে অনেক টাকা খরচও করতে হতে পারে। আবার জেল বা জরিমানা দিতে হতে পারে।
এই বিষয়গুলো ছাড়াও আরও অনেক জিনিস রয়েছে, যা আপনি গুগলে সার্চ করতে পারবেন না। এতে আপনাকে জেলেও যেতে হতে পারে। আপনার মনে হতে পারে, সেই সব বিষয়ে জানতে আপনাকে তো গুগলেই লিখতে হবে। কিন্ত গুগল এওসব সার্চের ব্যাপারে পদক্ষেপ নিয়ে থাকে। তাই সার্চ না করাই ভালো।


Comments