Contact For add

Mon, Mar 11 2024 - 4:35:12 PM +06 প্রচ্ছদ >> অর্থ ও বাণিজ্য

জামদানি শিল্পের উন্নয়নে ৬ মাস মেয়াদী বুনন প্রশিক্ষণের আয়োজন বিসিকেরজামদানি শিল্পের উন্নয়নে ৬ মাস মেয়াদী বুনন প্রশিক্ষণের আয়োজন বিসিকের

জামদানি শিল্পের উন্নয়নে ৬ মাস মেয়াদী বুনন প্রশিক্ষণের আয়োজন বিসিকের

আন্তন নাগ(অন্তু): শিশু শ্রম নিরসন এবং জামদানি শিল্পের উন্নয়নে ৬ মাস মেয়াদী বুনন প্রশিক্ষণের উদ্ভোদন করলো বাংলাদেশ ক্ষুদ ও কুটির শিল্প কর্পোরেশন,বিসিক। বিসিকের চেয়ারম্যান সঞ্জয় কুমার ভৌমিক (গ্রেড-১)নারায়ণগঞ্জে বিসিকের জামদানি শিল্প কারখানায় এই প্রশিক্ষণের উদ্ভোদন করেন।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাহমুদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), নারায়ণগঞ্জ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, কামরুন নাহার সিদ্দীকা।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন বিসিক জামদানি শিল্পনগরী শিল্প মালিক কল্যাণ সমিতির সভাপতি জহিরুল ইসলাম, স্থানীয় কাউন্সিলর, বিসিকের উদ্যোক্তা জনাব আনোয়ার হোসেন, বিসিকের অন্যান্য কর্মকর্তা ও  অতিথিবৃন্দ।প্রধান অতিথির বক্তব্যে সঞ্জয় কুমার ভৌমিক শিশু শ্রম নিরসনে জামদানি বুনন প্রশিক্ষণের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন। তিনি জামদানি শিল্পের প্রসারে বিসিকের পক্ষ থেকে সর্বোচ্চ সার্বিক সহায়তা করার অঙ্গীকার করেন। পাশাপাশি এই প্রশিক্ষণ কর্মসূচী সফল করতে প্রশিক্ষণার্থী প্রশিক্ষকগণকে আন্তরিকভাবে এই প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণের তাগিদ দেন।

অনুষ্ঠানের সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক  মাহমুদুল হক জামদানি শিল্পের জনপ্রিয়তা ধরে রাখতে এই প্রশিক্ষণের গুরুত্ব বর্ণনা করেন। পাশাপাশি এই শিল্পের বিরুদ্ধে দেশে বিদেশের চক্রান্তকারীদের ব্যপারে জামদানি শিল্পের সাথে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করেন।এবং শ্রমিকদের ন্যায্য পারিশ্রমিক দিতে জামদানি উদ্যোক্তাদের অনুরোধ করেন।

প্রশিক্ষণ কর্মসূচি সফল করতে বিসিকের প্রধান কার্যালয়ের উন্নয়ন বিভাগ সার্বিক সহযোগিতায় নিয়োজিত ছিল ।



Comments

Place for Advertizement
Add