প্রবাস
 ৫৭ জন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে মালয়েশিয়ান পুলিশ

হলি টাইমস রিপোর্ট :

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে সাংস্কৃতিক অনুষ্ঠান 'বাংলাদেশী নাইট' এ অংশ নিতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন একজন বাংলাদেশী চলচ্চিত্র পরিচালক ও তার সহকারী।

ঐ দুইজনকে এখন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এখনো কোন মামলা দায়ের হয়নি।

রোববার রাতে পুলিশ ঐ দুইজনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার অপর ব্যক্তির নাম মোহাম্মদ মিরাজ।

 এই তথ্য নিশ্চিত করেছেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার শহীদুল ইসলাম।

 
 ফিফার বিরুদ্ধে মামলা করছেন কাতার প্রবাসী বাংলাদেশী শ্রমিক

হলি টাইমস রিপোর্ট :

কাতারে ২০২২ সালের ফুটবল বিশ্বকাপ আয়োজনের নির্মাণকাজে জড়িত ছিলেন এমন একজন বাংলাদেশী শ্রমিক নির্মম শোষণের অভিযোগ তুলে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার বিরুদ্ধে মামলা করতে যাচ্ছেন।

অতিরিক্ত পরিশ্রম, পর্যাপ্ত খাবার ও বিশ্রামের অভাবে অসুস্থ হয়ে চিকিৎসা ও ক্ষতিপূরণের দাবিতে এই আইনী লড়াইয়ে যিনি নামছেন, তিনি ২১-বছর বয়সী শ্রমিক নাদিম শরিফুল আলম। খবর বিবিসির

 

Contact For add

জেদ্দায় ৭ বাংলাদেশি আটক
সৌদি আরব : খোলা বাজারে ইফতারি বিক্রির অপরাধে সৌদি আরবে সাত বাংলাদেশিকে আটক করেছে রমজানে জনস্বাস্থ্য নিশ্চিত করতে মাঠে থাকা একটি বিশেষ টিম। শনিবার সৌদি আরবের অন্যতম ব্যস্ত শহর জেদ্দার খালাগা খোদার মার্কেট থেকে তাদের আটক করা হয়।
 
ইরাক থেকে ফিরেছেন ৪১ বাংলাদেশি
ঢাকা : ইরাকের বাগদাদে জিম্মি দশা থেকে পালিয়ে দেশে ফিরেছেন ৪১ বাংলাদেশি। মঙ্গলবার সকালে তারা কাতার এয়ার ওয়েজের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেন। তারা ইরাকের বিভিন্ন্‌ স্থানে কর্মরত ছিলেন। অর্থকড়ি হারিয়ে খালি হাতে ফিরলেও তাদের সঙ্গী হয়েছে গা শিউরে উঠার মতো নির্যাতনের কিছু স্মৃতি।
 
Place for Advertizement
দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ২জনের লাশ দেশে আসছে আজ

হলি টাইম্‌স নিউজ ডেস্ক

দুবাই: দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় নিহত চার বাংলাদেশির মধ্যে আলমগীর (৩২) ও মাসুদ ঢালীর (২৪) লাশ আজ বাংলাদেশে আনা হচ্ছে। শারজাহ এয়ারপোর্ট থেকে এয়ার আরাবিয়ার একটি ফ্লাইট যোগে লাশ দুইটি আনা হবে। মঙ্গলবার সকাল ১০ টা ৪০ মিনিটে ফ্লাইটটি বাংলাদেশে পৌঁছার কথা রয়েছে।

 
স্টেট ডিপার্টমেন্টের সামনে বিক্ষোভ

ওয়াশিংটন: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনির বৈঠকের সময় স্টেট ডিপার্টমেন্টের বাইরে বিক্ষোভ করেছেন ওয়াশিংটন প্রবাসী বাংলাদেশীরা। বিক্ষোভের আগে বাংলাদেশ ডেস্ক’র প্রধান বেন ব্রে’র মাধ্যমে সরকারের মানবাধিকার লঙ্ঘনের তথ্যাদি তুলে ধরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি দেন প্রবাসীরা।

স্থানীয় সময় শুক্রবার আমেরিকা ও বাংলাদেশের পরাষ্ট্রমন্ত্রীর বৈঠকের সময় বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে এ কর্মসূচির আয়োজন করে প্রবাসীরা।

 
Place for Advertizement
শীতল কানাডা, উত্তাল বাংলাদেশ

আমাদের সাপ্তাহিক আড্ডায় বাদল ভাই প্রায়ই দুঃখ প্রকাশ করে বলেন, “এই দেশের পলিটিক্সে কোনো মজা নাই। দেখেও না, করেও না। কোনো গ্যাঞ্জাম নাই, ঝগড়াঝাটি নাই, মারপিট নাই। সবকিছু একেবারে পান্তা ভাত।”

আমরা কেউ রাজনীতি করি না। বাদল ভাই এখানে একটা পার্টিতে নাম লিখিয়েছিলেন। বারকয়েক তাদের মিটিংফিটিংয়ে গিয়ে তার নাকি ঘুম ধরে গিয়েছিল। বিরক্ত হয়ে যাওয়া বন্ধ করে দিয়েছেন।

 
সৌদিতে আতঙ্কে ১০ লাখ শ্রমিক

ঢাকা: দুর্বল কূটনৈতিক যোগাযোগের কারণে সৌদি আরবের শ্রমবাজারে অস্থিরতার মাঝে সময় কাটাচ্ছে ১০ লাখেরও বেশি বাংলাদেশি কর্মী। সৌদিতে কর্মরত বাংলাদেশিদের কাছ থেকে জানা গেছে, ইকামা (ওয়ার্ক পারমিট) ট্রান্সফার পদ্ধতি স্থগিত থাকার কারণে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ২০০৭ সাল থেকে ইকামা ট্রান্সফার পদ্ধতি বন্ধ রেখেছে সৌদি সরকার। অথচ কূটনৈতিক যোগাযোগের মাধ্যমে ইতিমধ্যে ভারত ও পাকিস্তান সৌদিতে তাদের শ্রমিকদের জন্য ইকামা ট্রান্সফার সিস্টেম চালু করে নিয়েছে। বাংলাদেশের পক্ষে তেমন কোনো কূটনৈতিক উদ্যোগ নেয়া হয়নি ফলে কর্মীরা আতঙ্কে আছেন।

 
Feature Right News Image
প্রতিদিন ৩০০জন রোহিঙ্গা যাবে মিয়ানমার
Feature Right News Image
এমিরেটস এয়ারলাইন্সকে তিউনিসিয়ায় নামতে দেবে না
Place for Advertizement
তোমার সাথে আমাদের দেখা হবে চীনের বিখ্যাত একটি ব্রিজের উপর কে কার সাথে দেখা করতে চেয়েছিল !
তোমার সাথে আমাদের দেখা হবে চীনের বিখ্যাত একটি ব্রিজের উপর কে কার সাথে দেখা করতে চেয়েছিল !
২৪ হাজার অবৈধ অভিবাসী গ্রেফতার সৌদি আরবে
২৪ হাজার অবৈধ অভিবাসী গ্রেফতার সৌদি আরবে
Place for Advertizement
Place for Advertizement
যুক্তরাষ্ট্রে বাংলা স্কুলের পরিবেশনা
যুক্তরাষ্ট্রে বাংলা স্কুলের পরিবেশনা
মালয়েশিয়ায় তিন বাংলাদেশিসহ ৪৫ জঙ্গি আটক
মালয়েশিয়ায় তিন বাংলাদেশিসহ ৪৫ জঙ্গি আটক