Contact For add

Mon, Mar 11 2024 - 4:03:05 PM +06 প্রচ্ছদ >> জাতীয়

Biman's new ground support equipment commissioning and vehicle exhibition has been heldবিমানের নতুন গ্রাউন্ড সাপোর্ট ইক্যুইপমেন্ট কমিশনিং ও যানবাহন প্রদর্শনী অনুষ্ঠিত

বিমানের নতুন গ্রাউন্ড সাপোর্ট ইক্যুইপমেন্ট কমিশনিং ও যানবাহন প্রদর্শনী অনুষ্ঠিত

আন্তন নাগ (অন্তু): বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এ নতুন গ্রাউন্ড সাপোর্ট ইক্যুইপমেন্ট কমিশনিং ও যানবাহন প্রদর্শনীর আয়োজন করা হয়। বিমান এর অপারেশনাল ও গ্রাউন্ড হ্যান্ডলিং কার্যক্রমের সক্ষমতা বৃদ্ধি ও অধিকতর উন্নয়নের লক্ষ্যে নতুন যানবাহন ও জিএসই সরঞ্জাম ক্রয় করা হয়েছে।আজ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও অতিরিক্ত সচিব জনাব শফিউল আজিম আনুষ্ঠানিকভাবে জাপানের তৈরি আধুনিক ১৮টি ব্র্যান্ড নিউ এয়ারক্রাফট কার্পো/ব্যাগেজ টো-ট্রাক্টর, ০২টি অত্যাধুনিক এয়ারক্রাফট পুশ-ব্যাক টো- ট্রাক্টর এবং ক্রয়কৃত নতুন সেডান ভিআইপি কারসমূহের কমিশনিং করেন। বিমানের যানবাহন বিভাগে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম, বিমানের পরিচালকবৃন্দ এবং বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ।

জিএসই বিভাগের অগ্রযাত্রার ধারাবাহিকতায় Toyota Tsusho Corporation, Japan এর তৈরি ১৮টি ব্রান্ড নিউ এয়ারক্রাফট কার্গো/ব্যাগেজ টো-ট্রাক্টর জিএসই বহরে সংযোজিত হওয়ায় গ্রাউন্ড হ্যান্ডলিং কার্যক্রম আরও উন্নত হবে। একই সাথে গ্রাউন্ড হ্যান্ডলিং সেবায় সক্ষমতা বৃদ্ধিকল্পে বিখ্যাত জিএসই নির্মাতা TLD France এর তৈরি ০২টি অত্যাধুনিক এয়ারক্রাফট পুশ-ব্যাক টো-ট্রাক্টর জিএসই বহরে যুক্ত হওয়ায় ফ্লাইট অনটাইম ডিপার্চার নিশ্চিত করার ক্ষেত্রে অত্যন্ত কার্যকরী ভূমিকা রাখবে। উল্লেখ্য, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের গ্রাউন্ড হ্যান্ডলিং এর জন্য বিমান জিএসই বিভাগে আগামী ছয় মাসের মধ্যে আরও শতাধিক বিভিন্ন ধরনের অত্যাধুনিক ব্র্যান্ড নিউ গ্রাউন্ড সাপোর্ট ইক্যুইপমেন্ট যুক্ত হবে।

জিএসই এর পাশাপাশি বিমান যানবাহন শাখার অধীনে ঢাকাসহ অভ্যন্তরীণ স্টেশনসমূহে বিভিন্ন ধরনের মোট ৫৩টি সেডান কার, ৬৩টি মাইক্রোবাস, ০৩টি পাজেরো জীপ, ০৬টি পিক-আপ ভ্যান, ০২টি এম্বুলেন্স, ০৪টি মোটরসাইকেল ও একটি মিনিবাস রয়েছে। ২০২৪ সালের জানুয়ারিতে ০৪টি ব্রান্ড নিউ "Toyota Corolla Altis Hybrid" সেডান ভি.আই.পি কার বিমান যানবাহন বহরে নতুন করে যুক্ত হয়েছে এবং ০৯টি নতুন "Toyota Hiace" মাইক্রোবাস ও আরও ০১টি "Toyota Corolla Altis Hybrid" সেভান ভি.আই.পি কার বিমান যানবাহন বহরে শীঘ্রই যুক্ত হবে।



Comments

Place for Advertizement
Add