Contact For add

Mon, Mar 18 2024 - 1:44:40 PM +06 প্রচ্ছদ >> জাতীয়

সোমালীয় জলদস্যুদের হাতে বাংলাদেশী জাহাজ জিম্মির ঘটনায় এফবিসিসিআই সভাপতির উদ্বেগসোমালীয় জলদস্যুদের হাতে বাংলাদেশী জাহাজ জিম্মির ঘটনায় এফবিসিসিআই সভাপতির উদ্বেগ

সোমালীয় জলদস্যুদের হাতে  বাংলাদেশী  জাহাজ জিম্মির ঘটনায় এফবিসিসিআই সভাপতির উদ্বেগ
আন্তন নাগ (অন্তু): সম্প্রতি ভারত মহাসাগর থেকে সোমালীয় জলদস্যুদের হাতে ২৩ নাবিকসহ কবির গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের মালিকানাধীন ‘এমভি আবদুল্লাহ’ জাহাজ জিম্মির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)’র সভাপতি মাহবুবুল আলম। এ ধরনের ঘটনা খুবই অপ্রত্যাশিত ও দুঃখজনক বলেও মন্তব্য করেন তিনি।
এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বলেন, আন্তর্জাতিক নৌ-রুটে জাহাজ জিম্মির মতো ঘটনা আন্তর্জাতিক বাণিজ্যের অন্তরায়। জিম্মি ২৩ নাবিকসহ জাহাজটি উদ্ধারে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চেয়েছেন এফবিসিসিআই সভাপতি।
জাহাজটি উদ্ধারে দ্রুত উদ্যোগ গ্রহণ করায় সরকারের প্রতি ধন্যবাদ জানান মাহবুবুল আলম। খুব অল্প সময়ের মধ্যে জিম্মি ২৩ নাবিকসহ জাহাজটি উদ্ধারে সরকার সচেষ্ট হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
২৩ নাবিকসহ পণ্যবাহী জাহাজ জিম্মি হওয়ায় ঘটনায় দুঃখপ্রকাশ ও সহমর্মিতা জানানোর জন্য এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম কবির গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান, উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহানের সঙ্গে ফোনে কথা বলেন এবং তাদের সান্ত্বনা দেন।
এসময় নাবিকদের নিরাপত্তা নিশ্চিত ও অক্ষত অবস্থায় উদ্ধারে মালিকপক্ষের তৎপরতার ভূয়সী প্রশংসা করেন এফবিসিসিআই সভাপতি। শীঘ্রই কবির গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এই ক্ষতি কাটিয়ে উঠতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন মাহবুবুল আলম।
উল্লেখ্য, গত ১২ মার্চ ভারত মহাসাগরে কবির গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠান কবির স্টিল অ্যান্ড রি-রোলিং মিল (কেএসএরএম) এর সহযোগী প্রতিষ্ঠান এসআর শিপিং লাইন্সের মালিকানাধীন ’এমভি আবদুল্লাহ’ জাহাজটিকে ২৩ নাবিকসহ জিম্মি করে সোমালিয়ার জলদস্যুরা।


Comments

Place for Advertizement
Add