Contact For add

Sat, Mar 9 2024 - 8:46:24 PM +06 প্রচ্ছদ >> জাতীয়

After 16 years, the selected representatives got the power of Rehab১৬ বছর পর রিহ্যাবের ক্ষমতা পেল নির্বাচিত প্রতিনিধিরা

১৬ বছর পর রিহ্যাবের ক্ষমতা পেল নির্বাচিত প্রতিনিধিরা

হলি টাইমস রিপোর্ট : দীর্ঘ ১৬ বছর পরে রিহ্যাবের নবনির্বাচিত প্রতিনিধিদের কাছে ক্ষমতা হস্তান্তর করলেন প্রশাসক জান্নাতুল ফেরদৌস। গত ২৭ ফেব্রুয়ারি এক সুষ্ঠু ‍নির্বাচনে ল্যান্ড স্লাইড বিজয় লাভ করে আবাসন ব্যবসায়ী ঐক্য পরিষদ। চারটি প্যানেলের ২৯ টি পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতা হয়। এই ২৯ টি পদের মধ্যে ২৫ পরিচালক পদে বিপুল ভোটে বিজয় লাভ করে আবাসন ব্যবসায়ী ঐক্য পরিষদের ওয়াহিদুজ্জামান ও লিয়াকত আলী ভূইয়ার নেতৃত্বাধীন প্যানেল।  

গত ১২ বছরেরও বেশি সময় ধরে দেশের এই অবকাঠামো খাতের সংগঠন দ্য রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, রিহ্যাব একটি  অনির্বাচিত ও দূর্নীতিবাজ কমিটির হাতে জিম্মি ছিলো। ওই কমিটির প্রতারনা, দুর্নীতি, অনিয়ম রিহ্যাবের ভাবমূর্তি তলানিতে ঠেকিয়েছিল। সেখান থেকে ঘুরে দাড়ানোর প্রত্যয় ছিলো নবনির্বাচিত পরিচালকদের। ভোটাররাও রিহ্যাবের পরিচালনায় গণতান্ত্রিক পদ্ধতিতে ভোট প্রদান করে তাদের পরিচালক নির্বাচনের অধিকার নিয়ে সোচ্চার ছিল। সেই আসাও পূর্ণ হয়েছে প্রশাসক, বানিজ্য মন্ত্রনালয় এবং উচ্চ আদালতের নির্দেশনায়।

দুপুরে রাজধানী ঢাকার একটি নামি হোটেলে বাণিজ্য মন্ত্রণালয়েল উপসচিব রিহ্যাবের প্রশাসক জান্নাতুল ফেরদৌস আনুষ্ঠানিক ভাবে নির্বাচিত প্রেসিডেন্ট ওয়াহিদ্দুজামানের কাছে ক্ষমতা হস্তান্তর করেন। এর গত ২৯ ফেব্রুয়ারি রিহ্যাবের ৭ সদস্য বিশিষ্ট অফিস বেয়ারার কমিটি ঘোষণা করা হয়। সেখানে ওয়াহিদুজ্জামানকে সভাপতি এবং লিয়াকত আলী ভূইয়াকে সিনিয়র সহসভাপতি ঘোষনা করা হয়।

রিহ্যাবে যারা পরিচালক নির্বাচিত হয়েছে এবং অফিস বেয়ারার পদে মনোনিত হয়েছেন অনুক্রমিকভাবে তারা হলেন, জাপান গার্ডেন সিটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ওয়াহিদুজ্জামান।আবাসন ব্যবসায়ী ঐক্য পরিষদ প্যানেলের যাঁরা জয়ী হয়েছেন— সর্বোচ্চ ভোট পেয়ে জয়ী হয়েছেন জাপান গার্ডেন সিটির এমডি  ওয়াহিদুজ্জামান,  ব্রিকস ওয়ার্কস ডেভেলপমেন্টের চেয়ারম্যান লিয়াকত আলী ভূঁইয়া, হাভেলি প্রপার্টি ডেভেলপমেন্টের এমডি এম এ আউয়াল, আক্তার প্রপার্টিজের ডিএমডি পরিচালক মোহাম্মদ আক্তার বিশ্বাস, বেসিক বিল্ডার্সের এমডি আব্দুল লতিফ, আরমা রিয়েল এস্টেটের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, আর এফ বিল্ডার্সের এমডি হাজী দেলোয়ার হোসেন, বিল্ডিং টেকনোলজি এন্ড আইডিয়াস লিমিটেডের উপদেষ্টা আরশি হায়দার, হামিদ রিয়েল এস্টেটের এমডি ইন্তেখাবুল হামিদ, স্কাই ভিউ ফাউন্ডেশন লিমিটেডের এমডি ডাঃ এন. জোহা, এয়ারবেল ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেডের এমডি আব্দুল কায়ূম চৌধূরী, সাবা প্রপার্টিজ লিমিটেডের এমডি মঞ্জুরুল ফরহাদ, প্রিমিয়ার হাউজিং অ্যান্ড ডেভেলপমেন্টের এমডি মোবারক হোসেন, র‌্যামস বিল্ডার্সের এমডি মহসিন মিঞা, গোল্ড সিলভার হোমসের এমডি  ফারুক আহমেদ, পদ্মা হোমসের এমডি সুরুজ হায়দার, ন্যাচারাল রিয়েল এস্টেটের চেয়ারম্যান দেওয়ান নাসিরুল হক, অ্যাবাইডিং ডেভেলপমেন্ট অ্যান্ড হোল্ডিংস লিমিটেডের এমডি কামরুল ইসলাম,রিচমন্ড ডেভেলপারস লিমিটেডের এমডি এ এফ এম ওবায়দুল্লাহ, রাজা হোল্ডিংস লিমিটেডের এমডি সেলিম রাজা পিন্টু, হেরিটেজ রিয়েল এস্টেট লিমিটেডের ডিএমডি মিরাজ মোক্তাদির, অ্যামবিট বিল্ডার্সের ডিএমডি মো. হারুন-অর-রশিদ, সিকিউর প্রপার্টি ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান  মোরশেদুল হাসান, ডমিনিয়ন প্রপার্টিজের এমডি  লাবিব বিল্লাহ, অনির্বাণ অ্যাসেটসের চেয়ারম্যান এবং এমডি শেখ  শোয়েব উদ্দিন, ঐশী প্রপার্টিজ লিমিটেডের চেয়ারম্যান আইয়ুব আলী, সাউথ এশিয়া ডেভেলপমেন্টের এমডি শেখ কামাল, অ্যাসিউর ডেভেলপমেন্ট অ্যান্ড ডিজাইনের এমডি  শেখ সাদী , হক হোমস অ্যান্ড বিল্ডার্সের এমডি ইমদাদুল হক জয়ী হয়েছেন ।

নির্বাচিত পরিচালকরা বলেছেন, তারা আবাসন খাতের ব্যবসায়ীদের যে সব সমস্যা রয়েছে তা আন্তরিকভাবেই সমাধান করবেন। এছাড়া আধুনিক আবাসন শিল্প বিকাশে সরকারের সঙ্গে মিলে রাজধানী ঢাকাসহ সারা দেশে এই শিল্পের প্রসার ঘটাবেন। তারা বলেন, বাসস্থান রাষ্ট্রের সকল মানুষের একটি মৌলিক অধিকার। সেই অধিকার সুনিশ্চিত করতে রিহ্যাব কাজ করবে। এ ছাড়া এই শিল্পের সঙ্গে যে সব লিংকেজ শিল্প রয়েছে তার উন্নতিতেও ভূমিকা রাখবেন। সব থেকে বেশি গুরুত্ব দেবেন আবাসন ক্রেতা এবং ভূমি উন্নয়ন ব্যক্তিদের। একটি সুন্দর সুখের দেশ গড়তে প্রয়োজনীয় সবকিছু করার অঙ্গিকার ব্যক্ত করেন রিহ্যাবে নতুন কমিটির সদস্যরা।



Comments

Place for Advertizement
Add