Contact For add

Tue, Jul 4 2017 - 8:56:56 PM +06 প্রচ্ছদ >> জাতীয়

Damage to the end of the flood will be compensated: Education Ministerবন্যা শেষে ক্ষয়ক্ষতি পুষিয়ে দেয়া হবে : শিক্ষামন্ত্রী

বন্যা শেষে ক্ষয়ক্ষতি পুষিয়ে দেয়া হবে : শিক্ষামন্ত্রী

হলি টাইমস রিপোর্ট :

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, যখনই এদেশে দুর্যোগ আসে, ঠিক তখনই আওয়ামী লীগ সরকার জনগণের পাশে দাঁড়ায়। আওয়ামী লীগ সরকার বিগত দিনে জনগণের পাশে ছিল, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে। বন্যাকবলিত মানুষ ঘরে ফেরার পরও তাদের ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ব্যবস্থা গ্রহণ করবে সরকার।

 

মঙ্গলবার বিকেলে পৌরসভার নয়াগ্রাম, খাসা বিল বাড়ি, শেওলা ও দুবাগ ইউনিয়নের বন্যাকবলিত এলাকা পরিদর্শনকালে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, আগেকার দিনে বন্যা হলে অনেক মানুষ না খেয়ে মারা যেত। এখন দিন বদলে গেছে সরকার যে-কোনো প্রাকৃতিক দুর্যোগ পরবর্তী সময় সাহসিকতার সঙ্গে মোকাবেলা করেছে। এবারও বন্যার্ত মানুষ চাহিদানুযায়ী ত্রাণ পাবে। বন্যা শেষে ক্ষয়ক্ষতি পুষিয়ে দেয়া হবে।

তিনি আরও বলেন, ত্রাণ বিতরণ চলছে। আরও ত্রাণ আসবে। যেকোনো দুর্যোগে আওয়ামী লীগ সরকার পাশে ছিল পাশে থাকবে। সকলে মিলে বন্যা পরিস্থিতি মোকাবেলা করতে হবে। সরকার আপনাদের পাশে আছে। বাংলাদেশ হচ্ছে দুর্যোগ ঝুঁকিপূর্ণ একটি দেশ। সরকার জনগণের জানমাল ও জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে পরিকল্পিভাবে কাজ করছে। যেকোনো দুর্যোগ মোকাবেলায় সরকার সচেষ্ট রয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা গোলাপগঞ্জ-বিয়ানীবজার উপজেলার বন্যার্ত মানুষের জন্য ৩০ কেজি চাল ও নগদ ৫০০ টাকা এবং সব ধরণের ভাতা পরিমাণ বৃদ্ধি করেছি। বিয়ানীবাজার উপজেলায় ১৪ টন ত্রাণ ব্যবস্থা করা হয়েছে। ত্রাণমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে, প্রয়োজনের এখানের ত্রাণের পরিমাণ আরও বৃদ্ধি করা হবে।

এ সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে ছিলেন বিয়ানীবজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, পৌরসভার মেয়র আব্দুস শুকুর, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল, বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. আসাদ্দুজ্জামান প্রমুখ।



Comments

Place for Advertizement
Add