Contact For add

Thu, Aug 17 2017 - 2:59:27 PM +06 প্রচ্ছদ >> বিনোদন

Ali Zaker getting Salim al-Din Medalসেলিম আল দীন পদক পাচ্ছেন আলী যাকের

সেলিম আল দীন পদক পাচ্ছেন আলী যাকের

হলি টাইমস রিপোর্ট :

নাট্যাচার্য সেলিম আল দীনের ৬৫তম জন্মদিন আগামীকাল ১৮ আগস্ট। এ উপলক্ষে রাজধানীর শিল্পকলা একাডেমিতে আয়োজন করা হচ্ছে ৬ দিনের ‌‘সেলিম আল দীন উৎসব’।এই উৎসবে প্রতিবারের ন্যায় এবারে প্রদান করা হবে সেলিম আল দীন পদক। এবারে পদক পাচ্ছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকের।

উৎসবের আয়োজক ঢাকা থিয়েটার, বাংলাদেশ গ্রাম থিয়েটার, সেলিম আল দীন ফাউন্ডেশন, ভোর হলো এবং শিল্পকলা একাডেমি। বুধবার (১৬ আগস্ট) শিল্পকলা একাডেমিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানা আয়োজকরা।

এবারের উৎসবের মূল প্রতিপাদ্য ‘তোমার সম্মুখে অনন্ত মুক্তির অনিমেষ ছায়াপথ’। উদ্বোধনী দিনে সেলিম আল দীনের ‘শকুন্তলা’ নিয়ে থাকছে সেমিনার। এতে মূল প্রবন্ধ পাঠ করবেন সলিমুল্লাহ খান। পরদিন শনিবার আনুষ্ঠানিকভাবে এ উৎসবের উদ্বোধন করবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। এরপর প্রদান করা হবে সেলিম আল দীন পদক, মীর মকসুদ-উস-সালেহীন-বজলুল করিম পদক ও ফওজিয়া ইয়াসমিন শিবলী পদক।

সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক নাসির উদ্দীন ইউসুফ। এ সময় আরও উপস্থিত ছিলেন কমিটির সদস্যসচিব কামাল বায়েজিদ।

উৎসবের ছয়টি নাটক মঞ্চস্থ হবে। সেগুলো হলো- ঢাকা থিয়েটারের ‘ধাবমান’ ও ‘নিমজ্জন’, কুষ্টিয়ার বোধন থিয়েটারের ‘চন্দ্রাবতী কথা’, বঙ্গলোকের ‘রূপচান সুন্দরীর পালা’, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ‘স্বপ্ন রমণীগণ’ ও মহাকাল নাট্য সম্প্রদায়ের ‘নীলাখ্যান’।



Comments