Contact For add

Mon, Oct 2 2017 - 2:09:57 PM +06 প্রচ্ছদ >> চাকরীর খোঁজ খবর

We started network transactionsআমরা নেটওয়ার্কের লেনদেন শুরু

আমরা নেটওয়ার্কের লেনদেন শুরু

হলি টাইমস রিপোর্ট :

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ সংগ্রহ করা কোম্পানি আমরা নেটওয়ার্কের শেয়ার শুরু হয়েছে। সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন শুরু হয়।

লেনদেন শুরুর পর প্রথম দুই ঘণ্টায় ডিএসইতে আমরা নেটওয়ার্কের শেয়ার দাম বেড়ে দাঁড়িয়েছে ১৪৪ টাকা ৯০ পয়সায়। আর সিএসইতে কোম্পানিটির শেয়ার দাম দাঁড়িয়েছে ১৪২ টাকায়।

এর আগে ১৬ আগস্ট পর্যন্ত বুকবিল্ডিং পদ্ধতিতে অনুমোদন পাওয়া কোম্পানিটির আইপিও আবেদন জমা নেয়া হয়। প্রতিষ্ঠানটির শেয়ারের মার্কেট লট ১০০ শেয়ার নিয়ে। প্রতি আবেদনের সঙ্গে জমা দিতে হয়েছে তিন হাজার ৫০০ টাকা।

কোম্পানিটি জানিয়েছে, আইপিওর মাধ্যমে উত্তোলিত টাকা দিয়ে কোম্পানির আধুনিকায়নে, দেশের বিভিন্ন স্থানে ওয়াইফাই হটস্পট প্রতিষ্ঠা, আইপিওর কাজ ও ঋণ পরিশোধ করা হবে।

এদিকে সম্প্রতি আমরা নেটওয়ার্ক অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী (জুলাই’১৬ থেকে মার্চ’১৭) ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৮ পয়সা। আর জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত তিন মাসে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ৩ কোটি ২৫ লাখ টাকা। আইপিও পূর্ববর্তী ইপিএস হয়েছে ৮৬ পয়সা এবং আইপিও পরবর্তী ইপিএস হয়েছে ৬১ পয়সা।

৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত বছরের নিরীক্ষিত বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় ৩ টাকা ১৬ পয়সা, শেয়ারপ্রতি সম্পদমূল্য ২১ টাকা ৯৮ পয়সা। আর পাঁচ বছরের ইপিএসের গড় করলে হয় ২ টাকা ৫২ পয়সা।

অপরদিকে ৩০ জুন ২০১৬ সমাপ্ত নিরীক্ষিত হিসাব (ছয় মাসের) অনুযায়ী কোম্পানিটির ইপিএস এক টাকা ৬৮ পয়সা, এনএভি ২৩ টাকা ৬৬ পয়সা।

কোম্পানিটি বুকবিল্ডিং পদ্ধতিতে এক কোটি ৫০ লাখ ৪১ হাজার ২০৯টি শেয়ার ছেড়ে বাজার থেকে ৫৬ কোটি ২৫ লাখ সাত টাকা তুলেছে। এ শেয়ারের মধ্যে ৬০ লাখ ২৬ হাজার ৭৮৬টি শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে, যা মোট শেয়ারের ৪০ শতাংশ।

২৫ টাকা প্রিমিয়ামসহ ৩৫ টাকা দরে এ শেয়ার বিক্রি করা হয়েছে। এর মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ২১ কোটি ৯ লাখ ৩৭ হাজার ৫১০ টাকা সংগ্রহ করা হয়। আর বাকি ৬০ শতাংশ বা ৯০ লাখ ১৪ হাজার ৪২৩টি শেয়ার পেয়েছে মিউচ্যুয়ালসহ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা।



Comments