Contact For add

Mon, Dec 11 2017 - 6:23:44 PM +06 প্রচ্ছদ >> রাজনীতি

Calling for strengthening Sheikh Hasina's hand in the next electionআগামী নির্বাচনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান

আগামী নির্বাচনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান



হলি টাইমস রিপোর্ট :

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে বর্তমান সরকার গৃহিত উন্নয়ন কর্মসূচি সফলভাবে সমাপ্ত করতে আগামী নির্বাচনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নের বর্তমান চিত্র দেখলে মনে হয়, বার বার হত্যা চেষ্টা সত্ত্বেও মহান আল্লাহ্ তায়ালা বাংলার জনগণের ভাগ্যের উন্নয়নের জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছেন।  

শিল্পমন্ত্রী আজ রাজধানীর বিসিআইসি মিলনায়তনে “মহান বিজয় দিবস-২০১৭” উপলক্ষে শিল্প মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান। নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।

শিল্পসচিব মোহাম্মদ আব্দুল্লাহ্র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শফিকুল ইসলাম, বিএসটিআই এর মহাপরিচালক সরদার আবুল কালাম, বিসিক চেয়্যারম্যান মুশতাক হাসান মুহ: ইফতিখার, বিটাক মহাপরিচালক ড. দিলীপ কুমার শর্মা, বিসিআইসি’র চেয়ারম্যান শাহ্ মোঃ আমিনুল হক  ও শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ এনামুল হক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর একটি নির্দেশনায় গোটা নিরস্ত্র বাঙালি জাতি সশস্ত্র যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। বঙ্গবন্ধুর অসীম সাহস ও নেতৃত্বের দৃঢ়তার ফলে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে। স্বাধীনতা অর্জনের পর অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে বঙ্গবন্ধু যখন দ্বিতীয় বিপ্লবের কর্মসূচিকে এগিয়ে নিচ্ছিলেন, তখনই বাংলাদেশকে নব্য পাকিস্তান বানানোর অসৎ উদ্দেশে তাঁকে সপরিবারে হত্যা করা হয়। এর মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির চাকাকে পেছনের দিকে ঘুরিয়ে দেয়ার অপচেষ্টা হয়েছিল।

আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতি দ্রুত সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে গ্রামীণ অর্থনীতির ব্যাপক উন্নয়নের ফলে ৭ শতাংশেরও বেশি জিডিপি প্রবৃদ্ধি অর্জন করে বাংলাদেশ নি¤œ-মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রীর দূরদর্শীতায় ভারতের সাথে সীমান্ত চুক্তি বাস্তবায়ন করে সীমানাহীন বাংলাদেশ সীমানা নির্ধারণে সক্ষম হয়েছে। পাশাপাশি সমুদ্র বিজয়ের মাধ্যমে সমুদ্র সীমানা নিশ্চিত করে বাংলাদেশের স্বাধীনতার পরিপূর্ণতা পেয়েছে। যারা আদমজীর মত ঐতিহ্যবাহী পাটকল বন্ধ করে দিতে পারে, তারা পুনরায় ক্ষমতায় আসলে রাষ্ট্রায়ত্ত কল-কারখানাগুলো বন্ধ করে দেবে বলে তিনি সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করেন।

নৌ-পরিবহন মন্ত্রী বলেন, বিজয়ের সুফল ভোগ করতে হলে বঙ্গবন্ধুর স্বপ্নকে পরিপূর্ণভাবে বাস্তবায়ন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত নয় বছরে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। জনগণের মাথাপিছু আয় ৫২৯ ডলার থেকে ১৬১০ ডলারে উন্নীত হয়েছে। বিদ্যুৎ উৎপাদন ৩৭০০ মেগাওয়াট থেকে বেড়ে সাড়ে ১৬ হাজার মেগাওয়াট এবং বৈদেশিক মুদ্র রিজার্ভ ৬ বিলিয়ন থেকে ৩৩ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছেছে। খাদ্য আমদানির দেশ থেকে বাংলাদেশ খাদ্য রপ্তানির দেশে পরিণত হওয়ার পাশাপাশি নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর মত মেগাপ্রকল্প বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ দ্রুত মধ্যম আয়ের দেশ হতে চলেছে। আগামী নির্বাচনে গ্রামের গরীব মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় আনতে দৃঢ়তার সাথে কাজ করবে বলে তিনি মন্তব্য করেন।  


 



Comments