Contact For add

Tue, Dec 19 2017 - 9:39:03 PM BDT প্রচ্ছদ >> ভ্রমন

Punching machine will be installed 100 Rail Station passengers will not to enter without ticket১০০ রেলস্টেশনে বসবে পাঞ্চিং মেশিন বিনা টিকিটে ঢুকতে পারবেনা যাত্রীরা

১০০ রেলস্টেশনে বসবে পাঞ্চিং মেশিন  বিনা টিকিটে ঢুকতে পারবেনা যাত্রীরা



হলি টাইমস রিপোর্ট :

টিকিট পাঞ্চিং করেই  যাত্রীদের রেলস্টেশনে ঢুকতে এবং বেরুতে হবে। বিনা টিকিটে ভ্রমন না করতে এমনই আধুনিক যন্ত্রপাতি বসানো হচ্ছে  ১০০ রেলস্টেশনে।
দশম জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৯তম বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

এ.বি.এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে  সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটি সদস্য রেলপথ মন্ত্রী মুজিবুল হক, খালিদ মহমুদ চৌধুরি এবং ইয়াসিন আলী বৈঠকে অংশগ্রহণ করেন।
সভায় ১০০টি স্টেশনের আধুনিকায়নসহ যাত্রীদের প্রবেশ ও বহিরাগমন নিয়ন্ত্রন করার পরিকল্পনা গ্রহন করা হয়েছে। পরিকল্পনাটি বাস্তবায়িত হলে যাত্রীরা পাঞ্চিং মেশিনের মাধ্যমে স্টেশনে প্রবেশ ও  বের হতে পারবে। এছাড়াও বাংলাদেশ রেলওয়েতে বিনা টিকিটের যাত্রী প্রতিরোধ এবং প্রবেশ ও বহিরাগমন গেটগুলোতে টিকেট চেকিং এর জন্য পয়েন্ট অব সেল বা পিওএস  মেশিন ক্রয়ের উদ্যোগ গ্রহন করা হয়েছে।

প্রতিকী ছবি :সংগৃহিত
 
বৈঠকে রেলওয়ের ৭০টি লোকমোটিভ ক্রয়ের সর্বশেষ অবস্থা, বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন বিভাগের (প্রকৌশল,মেক্যানিক্যাল,ট্রফিক ইত্যাদি) বিগত তিন বছরের ক্রয় পরিকল্পনা ও প্রকৃত ক্রয় এর উপর প্রতিবেদন উপস্থাপন, চট্টগ্রামে নতুন কন্টেনার ইয়ার্ড এবং ঢাকার আইসিডি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।


 রেল স্টেশনের প্লাটফর্মে যাত্রীসেবার বাইরে অন্য কোন কাজে মাইকিং যেন না হয় সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

এছাড়াও বৈঠকে মন্ত্রণালয়  দূর্ঘটনা থেকে ট্রেনকে রক্ষার জন্য যে দুই শিশু অকুতোভয় সাহসিকতার পরিচয় দিয়েছে তাদেরকে পুরস্কৃত করার বিষয়ে কমিটিকে অবহিত করে।

 


 

রেলপথ মন্ত্রণালয়ের সচিবসহ, মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

                                                                                                                                                                               
                                                                            


 



Comments