Contact For add

Thu, Jan 11 2018 - 3:00:45 PM BDT প্রচ্ছদ >> জাতীয়

Sheikh Hasina is the daughter of Bangabandhu's development! Social Welfare Ministerবঙ্গবন্ধুর দেখানো উন্নয়নের পথেই আছেন শেখ হাসিনা

বঙ্গবন্ধুর দেখানো উন্নয়নের পথেই আছেন শেখ হাসিনা

হলি টাইমস রিপোর্ট :
           

বঙ্গবন্ধুর দেখানো উন্নয়নের পথেই আছেন তাঁর কন্যা শেখ হাসিনা বলেন, সমাজকল্যাণমন্ত্রী ।আজ  বৃহস্পতিবার, বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে তৃতীয় বারের মত “উন্নয়ন মেলা-২০১৮” উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  শুভ উদ্বোধন করলেন সমাজকল্যাণ মন্ত্রী  রাশেদ খান মেনন, এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার জনাব এম, বজলুল করিম চৌধুরী, বিগ্রেডিয়ার জেনারেল রেজওয়ান আলী (এনডিসি), এ, এন সামসুদ্দীন আজাদ চৌধুরী, সদস্য কৃষি, পানি সম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগ, বাংলাদেশ পরিকল্পনা কমিশন, ঢাকা। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জনাব লিয়াকত আলী লাকী, মহাপরিচালক, বাংলাদেশ শিল্পকলা একাডেমী, ঢাকা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ঢাকা, জনাব মোহাম্মদ সালাহ উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণমন্ত্রী জনাব রাশেদ খান এমপি বলেন- “বাংলাদেশের মুক্তিযুদ্ধই বাংলাদেশকে পৃথিবীর কাছে পরিচিত করেছিল। মহান মুক্তিযুদ্ধের আগে ও পরে বঙ্গবন্ধুই প্রথম আমাদেরকে উন্নয়নের স্বপ্ন দেখিয়েছিলেন। বঙ্গবন্ধুর দেখানো পথ ধরেই আজ তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বর্তমানের একটি নতুন বাংলাদেশ রুপে বিশ^ দরবারে তুলে ধরেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর কারনেই বাংলাদেশের মাথাপিছু আয় পূর্বের ৮০০ ডলার থেকে বৃদ্ধি পেয়ে বর্তমানে ১৬০০ ডলার ছাড়িয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই আমরা ২০২১ সালের স্বপ্ন ছাড়িয়ে এখন ২০৪১ সালের স্বপ্ন দেখছি। এখন বাংলাদেশে টেকসই উন্নয়ন কেবল সময়ের ব্যাপার মাত্র”।

মাননীয় সমাজকল্যাণমন্ত্রী তাঁর বক্তব্যে বর্তমানের উন্নয়নকে সমাজবান্ধব উন্নয়ন হিসেবে অভিহিত করে আরো বলেন- “বর্তমান সরকার ২০০৮ সালের পর থেকে প্রতিটি বাজেটেই সামাজিক নিরাপত্তা খাতে বাজেট বৃদ্ধি করে যাচ্ছে। এভাবে চলতে থাকলে বাংলাদেশে কোথাও আর অভাবগ্রস্থ মানুষ থাকবে না”
 
সমাজকল্যাণমন্ত্রী এই উন্নয়নের সুফল সাধারণ জনগণের দ্বার প্রান্তে পৌঁছে দিতে সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারীর প্রতি আহ্বান জানান। মন্ত্রী বলেন “সাধারণ জনগণের জীবনমান উন্নয়নে বর্তমান সরকার বদ্ধ পরিকর। বর্তমান সরকার তাঁর প্রতিটি পদক্ষেপে যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে করে ২০৪০ সালেই বাংলাদেশ বিশ্বের নতুন একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে”।
অনুষ্ঠানের এক পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সারাদেশে উন্নয়ন মেলা-২০১৮ এর শুভ উদ্বোধন করেন।  এরপর সমাজকল্যাণমন্ত্রী উন্নয়ন মেলা-২০১৮, ঢাকা জেলার শুভ উদ্বোধন করে মেলায় আগত সরকারের সকল সরকারি শাখার স্টলগুলো ঘুরে ঘুরে পরিদর্শন করেন ও তাদের খোঁজখবর নেন।


            
 



Comments