Contact For add

Thu, Feb 1 2018 - 1:06:52 PM +06 প্রচ্ছদ >> পরিবেশ

The center has been examined in collaboration with the policeপুলিশের সহযোগীতায় পরীক্ষা দিলেন কেন্দ্র ভুলা পরীক্ষার্থী

পুলিশের সহযোগীতায় পরীক্ষা দিলেন কেন্দ্র ভুলা পরীক্ষার্থী

হলি টাইমস রিপোর্ট :

সারা দেশে আজ বৃহস্পতিবার শুরু হয়েছে এসএসসি ও সমমানের এই পরীক্ষা।

শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া তথ্য বলছে, এ বছর এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষাদেওয়ার লক্ষ্যে দুই বছর আগে (২০১৬-১৭ শিক্ষাবর্ষ) নিয়মিত শিক্ষার্থী হিসেবে নিবন্ধন করেছিল ২১ লাখ ১৪ হাজার ২২২ জন। নিয়মিত এসব শিক্ষার্থীর মধ্যে এ বছর পরীক্ষা দিচ্ছে ১৭ লাখ ৩৯ হাজার ৫৭৩ জন শিক্ষার্থী। অবশ্য অনিয়মিত (আগে অনুত্তীর্ণ) ও মানোন্নয়ন পরীক্ষার্থী মিলিয়ে ১০ শিক্ষা বোর্ডে মোট পরীক্ষার্থী ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন।

মোট ৩ হাজার ৪১২টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার  লিখিত পরীক্ষা শুরু হয়ে ২৫ ফেব্রুয়ারি শেষ হবে।

সকালে কেন্দ্র ভুল করে এক বিদ্যালয়ে চলে আসে এসএসসি পরিক্ষার্থী। তার কেন্দ্র ছিল অন্য আরেকটি উচ্চ বিদ্যালয় যেটি এই কেন্দ্র থেকে প্রায় এক থেকে দেড় কিলোমিটার দুরে ।
পরিক্ষার সময়ে ছাত্রী জানতে পারে সে ভুল কেন্দ্রে চলে আসে। আর তখন পুলিশের কর্মী নিজ বাইকে করে তাকে যথা সময়ে কেন্দ্রে পৌছে দেয়।

 পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষা শুরুর আধা ঘণ্টা আগেই কেন্দ্রে প্রবেশ করে নিজ নিজ আসনে বাধ্যতামূলকভাবে বসতে হবে । এবার কেন্দ্র থেকে প্রশ্নপত্র ফাঁসরোধে পরীক্ষা শুরুর মাত্র আধা ঘণ্টা আগে প্রশ্নের মোড়ক খুলতে হবে। কেন্দ্রসচিব একটি সাধারণ মানের ফোন ব্যবহার করতে পারবেন। কেন্দ্রে আর কেউ মোবাইল ফোন নিতে পারবেন না। কেউ এর ব্যত্যয় করলে শাস্তি পেতে হবে। প্রশ্নপত্র ফাঁসরোধে যা যা করা সম্ভব, তা করা হয়েছে বলে জানান শিক্ষামন্ত্রী।।

যানজট ও পরীক্ষাকেন্দ্রের দূরত্ব বিবেচনা করে বাসা থেকে রওনা দিতে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের প্রতি অনুরোধ জানান শিক্ষামন্ত্রী।

 



Comments