Contact For add

Fri, Jul 8 2022 - 2:45:02 PM +06 প্রচ্ছদ >> অর্থ ও বাণিজ্য

Disposable razor blade plant contract signedডিসপোজেবল রেজর ব্লেড প্লান্ট চুক্তি স্বাক্ষর

ডিসপোজেবল রেজর ব্লেড প্লান্ট চুক্তি স্বাক্ষর

হলি টাইমস রিপোর্ট:

 

 

ডিসপোজেবল রেজর ব্লেড প্লান্ট বাস্তবায়নে চুক্তি স্বাক্ষর করলো বিএসইসি’র  নতুন  প্রকল্প। বৃহস্পতিবার বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের প্রধান কার্যালয় ঢাকাতে প্রতিষ্ঠানটির নিয়ন্ত্রণাধীণ বাংলাদেশ ব্লেড ফ্যাক্টরী লি. (বিবিএফএল) কর্তৃক বাস্তবায়নাধীন “ডিসপোজেবল রেজর ব্লেড প্লান্ট স্থাপন এবং বিদ্যমান প্লান্ট আধুনিকায়ন (ডিআরবিপিআই এন্ড ইপিএম)” শীর্ষক প্রকল্পের মিশিনারিজ ও অন্যান্য ইকুপমেন্ট ক্রয়ের লক্ষ্যে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স বাংলাদেশ সাইন্স হাউজ এর সহিত চুক্তি স্বাক্ষরিত হয়।

প্রকল্পটি বাস্তবায়ণ করতে ব্যয় হবে ৩৭৭০.০০ লক্ষ টাকা। প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে ফ্যাক্টরীর উৎপাদন সক্ষমতা বৃদ্ধি পাবে এবং দেশের শিল্পোন্নয়নে অবদান রাখতে সক্ষম হবে। এই প্রজেক্টের মাধ্যমে প্রতিষ্ঠানটির বিদ্যমান পুরাতন মেশনারিজ আধুনিকায়ন, কারখানায় উৎপাদিত পণ্যের উৎপাদন ব্যয় ও অপচয় হ্রাস এবং উৎপাদন লক্ষ্যমাত্রা বৃদ্ধির মাধ্যমে লাভজনকভাবে পরিচালনা করা সম্ভব হবে। এছাড়াও বাজারে ব্লেডের মূল্য স্থিতিশীল রাখা এবং বৈদেশিক মুদ্রা সাশ্রয়ে অবদান রাখতে পারবে।

প্রকল্পের মেশিনারিজ ও আনুসঙ্গক ইকুপমেন্ট স্থাপন শেষ হলে প্রতিষ্ঠানটি বছরে ১৮কোটি পিস ডাবল এজ রেজর ব্লেড এবং ১.০ কোটি পিচ ডিসেপোজেবল ( ২ব্লেড ও ৩ব্লেড) রেজর ব্লেড উৎপাদন করতে সক্ষম হবে। প্রকল্পের কাজ ২০২৩ সালের মধ্যে সম্পন্ন করা হবে।

 

বিএসইসি’র পরিচালক বাণিজ্যিক ও যুগ্মসচিব জনাব বদরুন নাহার, বাংলাদেশ ব্লেড ফ্যাক্টরী লি. এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ তৌহিদুজ্জামান, প্রকল্প পরিচালক প্রকৌ. মোঃ শহীদুল ইসলাম এবং ঠিকাধারী প্রতিষ্ঠানের মালিক জনাব আব্দুল আউয়ালসহ বিএসইসি’র উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 



Comments

Place for Advertizement
Add