Contact For add

Mon, Oct 23 2017 - 12:48:08 PM UTC প্রচ্ছদ >> প্রবাস

Presenting Bangla School in the United Statesযুক্তরাষ্ট্রে বাংলা স্কুলের পরিবেশনা

যুক্তরাষ্ট্রে বাংলা স্কুলের পরিবেশনা

হলি টাইমস রিপোর্ট :

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বিসিসিডিআই বাংলা স্কুলের শিক্ষার্থীরা রবীন্দ্রনাথ ঠাকুরের ‘তাসের দেশ’ গীতিনাট্য পরিবেশন করেছে। শনিবার সন্ধ্যায় ভার্জিনিয়ার আর্লিটনে কেনমোর মিডল স্কুলে ২৭তম ‘বাংলাদেশ মেলা’ উপলক্ষে এ আয়োজন করে ‘বাংলাদেশ সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট (বিসিসিডিআই)বাংলা স্কুল’।

বিসিসিডিআই বাংলা স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় ‘তাসের দেশ’ গীতিনাট্যের কোরিওগ্রাফি ও পরিচালনায় ছিলেন বাংলা স্কুল ড্যান্স একাডেমির মুক্তা বড়ুয়া। সার্বিক নির্দেশনায় ছিলেন শামীম চৌধুরী।

drama

গীতিনাট্যের অভিনয় শিল্পীরা হলেন- দর্পন, নোরা, অংকিতা, তানিশা, লাবিবা, ইসরা, সাবরিনা, হ্নদিতা, জেসিকা নাজিলা, অদ্রিজা, অরিত্রি, অনুভা, ইয়াশা, মরিয়ম শুসান্তিকা, রানীতা, অহনা অনিটা, নায়লা, তাসনুভা, অবন্তিকা, নাইমা ও অনুশা।

এছাড়া বাংলা স্কুল মিউজিক একাডেমির শিল্পীরা সঙ্গীত পরিবেশন করে। এই পর্বে বাঁশিতে সঙ্গত করেন মোহাম্মদ মজিদ, গিটারে মোহাম্মদ হুদা অনু, মন্দীরায় জয় দত্ত বড়ুয়া, ঢোলে হিমু রোজারিও, অক্টোপ্যাডে আরিফুর রহমান স্বপন, তবলায় ওস্তাদ আশীষ বড়ুয়া ও ভায়োলিনে ছিলেন দিবিয়া ও পরাগ।

অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন শিক্ষক ওস্তাদ নাসের চৌধুরী। এছাড়া অনুষ্ঠানে বাংলা স্কুলের প্রিন্সিপাল শামীম চৌধুরী, শিক্ষক আতীয়া মাহজাবীন, তানিয়া খান, নিভা বড়ুয়া, ফারজানা সুলতানা, জয়িতা দাসগুপ্ত, মিউজিক একাডেমির পরিচালক নাসের চৌধুরী ও ড্যান্স একাডেমির পরচিালক মুক্তা বড়ুয়াকে তাদের কাজের স্বীকৃতি হিসেবে পুরস্কার দেয়া হয়।



Comments

Place for Advertizement
Add