Contact For add

Wed, Aug 30 2017 - 11:31:30 AM +06 প্রচ্ছদ >> আন্তর্জাতিক

Bangladesh-Russia agreement to withdraw nuclear waste will be signed todayপারমাণবিক বর্জ্য ফেরত নিতে বাংলাদেশ-রাশিয়ার চুক্তি স্বাক্ষরিত হবে আজ

পারমাণবিক বর্জ্য ফেরত নিতে বাংলাদেশ-রাশিয়ার চুক্তি স্বাক্ষরিত হবে আজ

হলি টাইমস রিপোর্ট :

পারমাণবিক বর্জ্য ফেরত নেয়া সম্পর্কিত বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে একটি গুরুত্বপূর্ণ চুক্তি স্বাক্ষরিত হবে আজ (৩০ আগস্ট, বুধবার)। নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে ব্যবহৃত জ্বালানি থেকে এই ঝুঁকিপূর্ণ পারমাণবিক বজ্য উৎসারিত হবে।জানা গেছে, চুক্তিটি স্বাক্ষরে বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমানের ৩ সদস্যের একটি প্রতিনিধিদলের নেতৃত্বে বর্তমানে রাশিয়ার রাজধানীতে অবস্থান করছেন। তিইয়াফেস ওসমান এবং রাশিয়ার স্টেট নিউক্লিয়ার এনার্জি কর্পোরেশন রোসাটম’র মহাপরিচালক সার্গেই ক্রিয়েনকো এ চুক্তিতে স্বাক্ষর করবেন।মন্ত্রী ইয়াফেস ওসমানের নেতৃত্বে উচ্চ পর্যায়ের ৩ সদস্যের প্রতিনিধি দলের অপর দু’জন হলেন মন্ত্রণালয়ের সচিব এম আনোয়ার হোসেন ও রূপপুর পারমাণবিক বিদ্যুত কেন্দ্রের প্রকল্প পরিচালক ড. এম শওকত আকবর।

এর আগে রাশিয়া রূপপুরের বর্জ্য ফেরত নিতে চুক্তি স্বাক্ষরে সম্মতি প্রকাশ করে। মন্ত্রিসভা গত ৫ জুন এই বর্জ্য ফেরত নেয়া সম্পর্কিত একটি চুক্তির খসড়া অনুমোদন করে।



Comments