Contact For add

Sat, Sep 16 2017 - 3:30:04 PM +06 প্রচ্ছদ >> অর্থ ও বাণিজ্য

The FBCCI delegation went to Australia to attend the CSC conferenceসিএসিসিআই সম্মেলনে যোগ দিতে অস্ট্রেলিয়া গেলেন এফবিসিসিআই প্রতিনিধি দল

সিএসিসিআই সম্মেলনে যোগ দিতে অস্ট্রেলিয়া গেলেন এফবিসিসিআই প্রতিনিধি দল

 

হলি টাইমস রিপোর্ট :

অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠেয় কনফেডারেশন অব এশিয়া প্যাসিফিক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিএসিসিআই) এর ৩১ তম সম্মেলনে অংশ নিতে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) ৬০ সদস্য বিশিষ্ট একটি বাণিজ্য প্রতিনিধিদল গত রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে। সিএসিসিআই, ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স ওয়ার্ল্ড চেম্বার্স ফেডারেশন (আইসিসি ডব্লিউসিএফ) এবং সিডনি বিজনেস চেম্বার-এর আয়োজনে এবং অস্ট্রেলিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সহযোগিতায় সম্মেলনটি অনুষ্ঠিত হচ্ছে।

সিএসিসিআই সম্মেলনের পাশাপাশি ‘পণ্য ও সেবা’ নিয়ে বেশ কয়েকটি গোলটেবিল অনুষ্ঠিত হবে।  এসব গোলটেবিলে সিএসিসিআই সদস্য দেশগুলোর পানি সম্পদ, জ্বালানি ও পরিবেশ, কৃষি ও খাদ্য, স্বাস্থ্য-শিক্ষা, এসএমই উন্নয়ন এবং বাণিজ্য সহায়তা বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হবে। এছাড়া ১০ম ওয়ার্ল্ড চেম্বার্স কংগ্রেসে সদস্য দেশগুলোর বাণিজ্য, অবকাঠামো, তরুণ উদ্যোক্তা, নেতৃত্ব এবং আগামির বিশ্ব প্রভৃতি বিষয়ে আলোচনা করা হবে।

এফবিসিসিআই পরিচালকবৃন্দ বিভিন্ন গোলটেবিল এবং আলোচনাগুলোতে আমন্ত্রিত বক্তা হিসেবে অংশ নিবেন। এফবিসিসিআই নেতৃবৃন্দ এসব বৈঠকে দেশের জ্বালানি, খাদ্য, কৃষি, স্বাস্থ্য এবং বাণিজ্য খাতে প্রদত্ত বর্তমান পরিস্থিতির ওপর আলোকপাত করবেন। তারা অন্যান্য দেশের প্রতিনিধিদের সাথে তথ্য বিনিময় করবেন এবং দ্বিপাক্ষিক ও আঞ্চলিক বাণিজ্য উন্নয়নে পদক্ষেপ গ্রহণ করবেন।

১৯৬৬ সালে প্রতিষ্ঠিত কনফেডারেশন অব এশিয়া প্যাসিফিক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিএসিসিআই) হচ্ছে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় দেশগুলোর শীর্ষ চেম্বার অব কমার্স এবং এসোসিয়েশনগুলোর একটি সংগঠন যা এ অঞ্চলের প্রায়  ৩৫ লক্ষ ব্যবসা প্রতিষ্ঠানের স্বার্থ সংরক্ষন করে। ব্যবসায়ীদের সহায়তায় এটি একটি গুরুত্বপূর্ন ফোরাম হিসেবে কাজ করছে। সিএসিসিআইয়ের প্রাথমিক  সদস্য দেশগুলো হচ্ছেঃ অষ্ট্রেলিয়া, বাংলাদেশ, ব্রুনাই, কম্বোডিয়া, জর্জিয়া, হংকং, ভারত, ইন্দোনেশিয়া, ইরান, জাপান, কোরিয়া, মালয়েশিয়া, মঙ্গোলিয়া, নেপাল, নিউজিল্যান্ড, পাকিস্তান, পাপুয়া নিউগিনি, ফিলিপাইন, রাশিয়া, সিঙ্গাপুর,  শ্রীলংকা, তাইওয়ান, থাইল্যান্ড এবং ভিয়েতনাম।    

এফবিসিসিআই প্রতিনিধিদলের সদস্যবৃন্দ হচ্ছেন এফবিসিসিআই পরিচালক জনাব আবু মোতালেব, খন্দকার রুহুল আমিন, জনাব শফিকুল ইসলাম ভরসা, জনাব রাশেদুল হোসেন চৌধুরী (রনি), জনাব মো: রেজাউল করিম, জনাব মুহাম্মদ আমজাদ হোসেন এবং জনাব এস.এম জাহাঙ্গীর হোসেন।  এফবিসিসিআইয়ের প্রাক্তন পরিচালকবৃন্দ এবং বিভিন্ন সদস্য সংস্থার প্রধানগণ সম্মেলনে অংশ নিচ্ছেন।

সম্মেলন শেষে এফবিসিসিআই প্রতিনিধিদল আগামি ২১ সেপ্টেম্বর ঢাকায় ফিরবেন
 



Comments

Place for Advertizement
Add