Contact For add

Wed, Feb 7 2024 - 5:27:28 PM +06 প্রচ্ছদ >> দেশের খবর

টুঙ্গিপাড়ায় কৃষকদের জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ অনুষ্ঠিতটুঙ্গিপাড়ায় কৃষকদের জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ অনুষ্ঠিত

টুঙ্গিপাড়ায় কৃষকদের জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ অনুষ্ঠিত
সঞ্জয় বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে গ্রামীন কৃষকের জীবনমান উন্নয়নে সমিতি গঠনসহ উচ্চ মূল্যের ফসল ও সমবায়ের মাধ্যমে চাষাবাদের  উপর প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার ৭ জানুয়ারি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া  উপজেলা প্রশিক্ষণ হল রুমে  পার্টনারশীপ ইন  ব্রাক ব্যাংক ডি.এ.ই. উন্নয়ন পকল্পের আওতায়   কৃষি সমপ্রসারণ অধিদপ্তর এ প্রশিক্ষনের আয়োজন করে।
প্রকল্পের ফোকাল পার্সন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ড. বিজয় কৃষ্ণ বিশ্বাস অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন। 
টুঙ্গিপাড়া উপজেলা কৃষিকর্মকর্তা রাকিবুল ইসলামের সভাপতিত্বে প্রশিক্ষণে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর গোপালগঞ্জের উপ-পরিচালক আব্দুল কাদের সরদার , ব্রাক ব্যাংকের এসএমই বিভাগের এমএফআই এন্ড এগ্রিকালচার ফাইন্যান্স এর রিলেশনশিপ ম্যানেজার মো: রকিবুল হাসান,  কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক সঞ্জয় কুমার কুন্ডু বক্তব্য রাখেন।
প্রকল্পের ফোকাল পার্সন ড. বিজয় কৃষ্ণ বিশ্বাস বলেন এই প্রকল্পের মাধ্যমে কৃষকদের অর্থনৈতিকভাবে সাবলম্বী করে তোলা হচ্ছে। এতে কৃষক নিয়মিত তার চাঁদা বা সঞ্চয় জমা করছেন। পাশাপাশি প্রকল্প থেকে সমিতিকে সম পরিমানে টাকা জমা করছে।
ইতোমধ্যেই প্রকল্পের অর্থায়নে সমিতির কৃষকদের বিভিন্ন উচ্চ মূল্যের ফসলের প্রদর্শনী দেয়া হচ্ছে। 
আগামীতে সমিতির সদস্যদের চাষাবাদে আধুনিক যন্ত্রপাতি দেয়া হবে। এতে কৃষকরা নানা ভাবে উপকৃত হবে এবং তাদের আর্থ সামাজিক অবস্থার উন্নতি ঘটাতে পারবে।
টুঙ্গিপাড়ার  পার্টনারশীপ ইন ব্রাক ব্যাংক - ডিএই কৃষি উন্নয়ন সমিতির ৬০ জন কৃষক ও কৃষানী প্রশিক্ষনে অংশ নেন।


Comments