Contact For add

Thu, Mar 7 2024 - 8:05:23 PM +06 প্রচ্ছদ >> জাতীয়

ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
আন্তন নাগ(অন্তু): যথাযথ মর্যাদার সাথে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।৭ই মার্চ উপলক্ষ্যে প্রধান কার্যালয় বলাকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়। বলাকা লবিতে বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর (ডিএফপি) থেকে সংগৃহীত ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ কেন্দ্রিক প্রামাণ্যচিত্র "স্বাধীনতা কী করে আমাদের হলো" বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্যচিত্র "চিরঞ্জীব বঙ্গবন্ধু" এবং ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রদর্শন করা হয়।
দিবসটি উপলক্ষ্যে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাবেক সিনিয়র সচিব জনাব মোস্তাফা কামাল উদ্দীন, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও অতিরিক্ত সচিব জনাব শফিউল আজিম।এছাড়াও আরো উপস্থিত ছিলেন বিমানের পরিচালকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বিমান কেন্দ্রিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, ১৯৭১ সালের ৭ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন রেসকোর্স ময়দানে ঐতিহাসিক ভাষণের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন এবং জনগণকে উদ্বুদ্ধ করেন। ২০১৭ সালে ইউনেস্কো ৭ই মার্চের ভাষণকে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি প্রদান করেছে।


Comments

Place for Advertizement
Add