Contact For add

Sun, Jul 2 2017 - 2:35:12 PM +06 প্রচ্ছদ >> আইন

Citycell's MDK jail detentionসিটিসেলের এমডিকে কারাগারে আটক রাখার আবেদন

সিটিসেলের এমডিকে কারাগারে আটক রাখার আবেদন

হলি টাইমস রিপোর্ট :

অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেফতার সিটিসেলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মেহবুব চৌধুরীকে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেছেন দুদক।

 

রোববার দুপুর ১টার দিকে তাকে ঢাকা সিএমএম আদালতে হাজির করে আদালতে হাজত খানায় রাখা হয়। এ সময় মামলার তদন্ত শেষে না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। বিকেল ৩টায় ঢাকা মহানগর হাকিম লস্কর সোহেল রানার আদালতে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। অপরদিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত এমডির পক্ষে কোনো আবেদন করা হয়নি।

শনিবার বিকেলে শ্রীলঙ্কা থেকে দেশে ফেরার পর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়।

মামলার এজাহারে বলা হয়, অভিযুক্তরা অসৎ উদ্দেশ্যে অন্যায়ভাবে আর্থিক লাভের জন্য প্রতারণা, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও বিশ্বাসভঙ্গের মাধ্যমে প্যাসিফিক টেলিকম বাংলাদেশ লিমিটেডের (পিবিটিএল) ব্যাংক গ্যারান্টির আবেদন যাচাই-বাছাই না করেই এবি ব্যাংকের মহাখালী শাখার দেয়া প্রস্তাব প্রধান কার্যালয়ে পাঠান।

পরে তিনজন ব্যবস্থাপনা পরিচালকের সহায়তায় চারটি বোর্ড সভার মাধ্যমে ৩৪৮ কোটি ৫০ লাখ টাকার অপরিবর্তনীয় শর্তবিহীন ব্যাংক গ্যারান্টি অনুমোদন করা হয়।

ওই মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে মোট ৩৮৩ কোটি ২২ লাখ ৩৬৩ টাকা ১৩ পয়সা আত্মসাতের অভিযোগ করা হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেডের চেয়ারম্যান এম মোরশেদ খান ও প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মেহবুব চৌধুরীসহ মোট ১৬ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। দুদকের উপপরিচালক শেখ আবদুস ছালাম রাজধানীর বনানী মডেল থানায় এ মামলা করেন।



Comments