অর্থ ও বাণিজ্য

Contact For add

Contact For add

 সিএসিসিআই সম্মেলনে যোগ দিতে অস্ট্রেলিয়া গেলেন এফবিসিসিআই প্রতিনিধি দল

হলি টাইমস রিপোর্ট :

অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠেয় কনফেডারেশন অব এশিয়া প্যাসিফিক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিএসিসিআই) এর ৩১ তম সম্মেলনে অংশ নিতে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) ৬০ সদস্য বিশিষ্ট একটি বাণিজ্য প্রতিনিধিদল গত রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে। সিএসিসিআই, ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স ওয়ার্ল্ড চেম্বার্স ফেডারেশন (আইসিসি ডব্লিউসিএফ) এবং সিডনি বিজনেস চেম্বার-এর আয়োজনে এবং অস্ট্রেলিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সহযোগিতায় সম্মেলনটি অনুষ্ঠিত হচ্ছে।

 
 ১৭ প্রতিষ্ঠানকে ১ লাখ ৯৬ হাজার টাকা জরিমানা

হলি টাইমস রিপোর্ট :

পণ্যে বিক্রয়মূল্য লেখা না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রিসহ বিভিন্ন অপরাধে ১৭ প্রতিষ্ঠানকে ১ লাখ ৯৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রধান কার্যালয়, ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয় দেশের বিভিন্ন এলাকায় বাজার তদারকি করে এ জরিমানা আদায় করে।

সোমবার অধিদফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ জথ্য জানানো হয়।

 

Contact For add

বিক্রেতা নেই এস আলম কোল্ড স্টিলের শেয়ারের

হলি টাইমস রিপোর্ট :

পুঁজিবাজারে তালিকাভুক্ত এস আলম কোল্ড স্টিলের শেয়ার কিনতে পারছেন না বিনিয়োগকারীরা। যে বিনিয়োগকারীদের কাছে প্রতিষ্ঠানটির শেয়ার আছে তাদের কেউ শেয়ার বিক্রি করতে রাজি হচ্ছেন না। ফলে ক্রেতা থাকলেও এস আলম কোল্ড স্টিলের শেয়ার বিক্রেতা-শূন্য হয়ে পড়েছে।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রকাশিত তথ্য অনুযায়ী, এস আলম কোল্ড স্টিলের শেয়ার লেনদেন শুরু হয় ৩৬ টাকা ৫০ পয়সা দরে। এর থেকে ১ টাকা ৪০ পয়সা বাড়িয়ে ৩৭ টাকা ৯০ পয়সা দরে প্রথমে ১০০ শেয়ার ক্রয়ের আবেদন পড়ে। তবে কেউ এই দামে শেয়ার বিক্রি করতে রাজি হননি।

 
অস্বাভাবিকভাবে বাড়ছে তাল্লু স্পিনিংয়ের শেয়ারের দাম

হলি টাইমস রিপোর্ট :

অস্বাভাবিকভাবে বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তাল্লু স্পিনিংয়ের শেয়ারের দাম। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দেয়া তথ্যের ভিত্তিতে রোববার এ তথ্য প্রকাশ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

ডিএসই জানিয়েছে, শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে গত ৭ সেপ্টেম্বর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) থেকে তাল্লু স্পিনিং কর্তৃপক্ষকে নোটিশ পাঠানো হয়।

এর জবাবে প্রতিষ্ঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে সম্প্রতি শেয়ারের অস্বাভাবিক দাম বৃদ্ধির জন্য তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

 

Contact For add

১৪ সেপ্টেম্বর পর্ষদ সভা করবে ইস্টার্ন হাউজিং

হলি টাইমস রিপোর্ট :

পুঁজিবাজারে তালিকাভুক্ত আবাসন খাতের প্রতিষ্ঠান ইস্টার্ন হাউজিং লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আগামী ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

 
বাণিজ্য বাড়াতে বাংলাদেশ-ভিয়েতনামের আলোচনা

হলি টাইমস রিপোর্ট :

বাংলাদেশের সঙ্গে ব্যবসা-বাণিজ্য বাড়ানোসহ দু’দেশের মধ্যে বিনিয়োগ সম্পসারণ করতে আলোচনা করেছে ভিয়েতনাম। বুধবার ভিয়েতনাম দূতাবাসে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিনের সঙ্গে আলোচনা করেন বাংলাদেশে ভিয়েতনামের রাষ্ট্রদূত ট্রান ভান খোয়া।বৈঠকে বাংলাদেশ-ভিয়েতনামের মধ্যে দ্বি-পাক্ষিক ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়। এছাড়াও তারা দু'দেশের মধ্যে বিনিয়োগ সম্প্রসারণের বিষয়েও বিস্তারিত আলোচনা করেন।

 

Contact For add

দামের কোন সীমা নেই আরএন স্পিনিংয়ের

হলি টাইমস রিপোর্ট :

কর্পোরেট ঘোষণার কারণে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের প্রতিষ্ঠান আরএন স্পিনিংয়ের শেয়ার লেনদেনে আজ বুধবার দামের কোনো সীমা থাকবে না। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।এর আগে মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত আরএন স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ সভায় ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য বিনিয়োগকারীদের ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড বা বোনাস শেয়ার দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

 
২০২১ সালের পর ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প থাকবে না

হলি টাইমস রিপোর্ট :

২০২১ সালের পর ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প আর থাকবে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। অর্থমন্ত্রী বলেন, সারা দেশের মানুষকে ‘একটি বাড়ি একটি খামার প্রকল্প’ আওতায় আনার পরিকল্পনা রয়েছে। এখনও সবাই এর আওতাভুক্ত হয়নি। তবে আশা করা হচ্ছে সবাই শিগগিরই এর অন্তর্ভুক্ত হয়ে যাবে। তখন এটার আর প্রয়োজন হবে না। অর্থাৎ ২০২০-২০২১ সালে এ প্রকল্প আর থাকবে না। তখন ‘একটি বাড়ি একটি খামার প্রকল্প’ এর কার্যক্রম পল্লী সঞ্চয় ব্যাংকের মাধ্যমে চলবে।

 
Feature Right News Image
গ্রামীণ অর্থনীতি চাঙা হয় ঈদকে কেন্দ্র করে
Feature Right News Image
ডিএসইর উদ্যোগে ‘ট্রেনিং অব দ্যা ট্রেইনার্স’ প্রশিক্ষণ
Place for Advertizement
বাংলাদেশে আরও বিনিয়োগ করতে যুক্তরাজ্যের প্রতি রাষ্ট্রপতির আহ্বান
বাংলাদেশে আরও বিনিয়োগ করতে যুক্তরাজ্যের প্রতি রাষ্ট্রপতির আহ্বান
বিশ্ব ব্যাংকের ১৬ গাড়িসহ পাসবুক তলব
বিশ্ব ব্যাংকের ১৬ গাড়িসহ পাসবুক তলব
যুক্তরাষ্ট্রের বাজারে সুবিধা চায় বাংলাদেশ
যুক্তরাষ্ট্রের বাজারে সুবিধা চায় বাংলাদেশ
আমানতের সুদ যৌক্তিক পর্যায়ে রাখার নির্দেশ
আমানতের সুদ যৌক্তিক পর্যায়ে রাখার নির্দেশ