অর্থ ও বাণিজ্য
 প্রথম গৃহায়ন অর্থায়ন মেলা ১৯ অক্টোবর

হলি টাইমস রিপোর্ট :

দেশে প্রথমবারের মতো গৃহায়ন অর্থায়ন মেলা আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি)। রাজধানীর সোনারগাঁও হোটেলে তিন দিনব্যাপী এ মেলা আগামী ১৯ অক্টোবর শুরু হয়ে চলবে ২১ অক্টোবর পর্যন্ত। মেলার সার্বিক সহযোগিতা করছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। বুধবার রাজধানীর পল্টনে বিএইচবিএফসি সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে বিএইচবিএফসির ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্তী বলেন, গৃহায়ন খাতের সঙ্গে সংশিষ্ট সব প্রতিষ্ঠানকে এক ছাদের নিচে এনে আবাসন খাতে দেশি-বিদেশি বিনিয়োগ সৃষ্টি করাই গৃহায়ন অর্থায়ন মেলার মূল উদ্দেশ্য। এখানে একজন গ্রাহক তার পছন্দের ফ্লাট কিনতে পারবেন। একই সঙ্গে আবাসন খাতের বিভিন্ন ঋণ সুবিধা সম্পর্কে জানতে পারবেন।

 
 জাপানে বাঙালী মুরগীর ঝোল ভাতের বিপ্লবী ইতিহাসের ৯০ বছর পূর্তি

হলি টাইমস রিপোর্ট :

১৯১২ সালের ২৩ ডিসেম্বর। ভারতের ভাইসরয়, যাকে বড়লাট বলেই সাধারণ মানুষ সম্বোধন করতেন, লর্ড হার্ডিঞ্জ আর লেডি হার্ডিঞ্জ হাওদায় চেপে বেড়াতে গিয়েছিলেন দিল্লির চাঁদনি চক এলাকায়। সঙ্গে বহু লোক লস্কর।

হঠাৎই প্রচন্ড আওয়াজ। বড়লাটের হাওদায় এসে পড়ল একটি বোমা।

বিস্ফোরণে বড়লাটের কাঁধ, পিঠ, পা থেকে রক্ত বেরচ্ছে। মাথায় ঢুকে গেছে বোমার স্প্লিন্টার।

মাহুত সেখানেই মারা যান, তবে লেডি হার্ডিঞ্জ অক্ষত ছিলেন।

ঘটনার আকস্মিকতা কাটিয়ে উঠে পুলিশ শুরু করল কারা চালালো বড়লাটের ওপরে এই হামলা। খবর বিবিসির।

 
সিএসিসিআই সম্মেলনে যোগ দিতে অস্ট্রেলিয়া গেলেন এফবিসিসিআই প্রতিনিধি দল

হলি টাইমস রিপোর্ট :

অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠেয় কনফেডারেশন অব এশিয়া প্যাসিফিক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিএসিসিআই) এর ৩১ তম সম্মেলনে অংশ নিতে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) ৬০ সদস্য বিশিষ্ট একটি বাণিজ্য প্রতিনিধিদল গত রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে। সিএসিসিআই, ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স ওয়ার্ল্ড চেম্বার্স ফেডারেশন (আইসিসি ডব্লিউসিএফ) এবং সিডনি বিজনেস চেম্বার-এর আয়োজনে এবং অস্ট্রেলিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সহযোগিতায় সম্মেলনটি অনুষ্ঠিত হচ্ছে।

 
১৭ প্রতিষ্ঠানকে ১ লাখ ৯৬ হাজার টাকা জরিমানা

হলি টাইমস রিপোর্ট :

পণ্যে বিক্রয়মূল্য লেখা না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রিসহ বিভিন্ন অপরাধে ১৭ প্রতিষ্ঠানকে ১ লাখ ৯৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রধান কার্যালয়, ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয় দেশের বিভিন্ন এলাকায় বাজার তদারকি করে এ জরিমানা আদায় করে।

সোমবার অধিদফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ জথ্য জানানো হয়।

 
Place for Advertizement
বিক্রেতা নেই এস আলম কোল্ড স্টিলের শেয়ারের

হলি টাইমস রিপোর্ট :

পুঁজিবাজারে তালিকাভুক্ত এস আলম কোল্ড স্টিলের শেয়ার কিনতে পারছেন না বিনিয়োগকারীরা। যে বিনিয়োগকারীদের কাছে প্রতিষ্ঠানটির শেয়ার আছে তাদের কেউ শেয়ার বিক্রি করতে রাজি হচ্ছেন না। ফলে ক্রেতা থাকলেও এস আলম কোল্ড স্টিলের শেয়ার বিক্রেতা-শূন্য হয়ে পড়েছে।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রকাশিত তথ্য অনুযায়ী, এস আলম কোল্ড স্টিলের শেয়ার লেনদেন শুরু হয় ৩৬ টাকা ৫০ পয়সা দরে। এর থেকে ১ টাকা ৪০ পয়সা বাড়িয়ে ৩৭ টাকা ৯০ পয়সা দরে প্রথমে ১০০ শেয়ার ক্রয়ের আবেদন পড়ে। তবে কেউ এই দামে শেয়ার বিক্রি করতে রাজি হননি।

 
অস্বাভাবিকভাবে বাড়ছে তাল্লু স্পিনিংয়ের শেয়ারের দাম

হলি টাইমস রিপোর্ট :

অস্বাভাবিকভাবে বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তাল্লু স্পিনিংয়ের শেয়ারের দাম। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দেয়া তথ্যের ভিত্তিতে রোববার এ তথ্য প্রকাশ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

ডিএসই জানিয়েছে, শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে গত ৭ সেপ্টেম্বর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) থেকে তাল্লু স্পিনিং কর্তৃপক্ষকে নোটিশ পাঠানো হয়।

এর জবাবে প্রতিষ্ঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে সম্প্রতি শেয়ারের অস্বাভাবিক দাম বৃদ্ধির জন্য তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

 
Place for Advertizement
১৪ সেপ্টেম্বর পর্ষদ সভা করবে ইস্টার্ন হাউজিং

হলি টাইমস রিপোর্ট :

পুঁজিবাজারে তালিকাভুক্ত আবাসন খাতের প্রতিষ্ঠান ইস্টার্ন হাউজিং লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আগামী ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

 
বাণিজ্য বাড়াতে বাংলাদেশ-ভিয়েতনামের আলোচনা

হলি টাইমস রিপোর্ট :

বাংলাদেশের সঙ্গে ব্যবসা-বাণিজ্য বাড়ানোসহ দু’দেশের মধ্যে বিনিয়োগ সম্পসারণ করতে আলোচনা করেছে ভিয়েতনাম। বুধবার ভিয়েতনাম দূতাবাসে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিনের সঙ্গে আলোচনা করেন বাংলাদেশে ভিয়েতনামের রাষ্ট্রদূত ট্রান ভান খোয়া।বৈঠকে বাংলাদেশ-ভিয়েতনামের মধ্যে দ্বি-পাক্ষিক ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়। এছাড়াও তারা দু'দেশের মধ্যে বিনিয়োগ সম্প্রসারণের বিষয়েও বিস্তারিত আলোচনা করেন।

 
Feature Right News Image
অবকাঠামোতে ২১শ কোটি টাকা দিচ্ছে এডিবি
Feature Right News Image
এবি ব্যাংকের আর্থিক অবস্থার আরো অবনতি
Place for Advertizement
বেবিচকের আয় বেড়েছে ২২৬ কোটি টাকা
বেবিচকের আয় বেড়েছে ২২৬ কোটি টাকা
বাংলাদেশের দূতবাস সমূহ যোগাযোগ স্থাপনের মূল কেন্দ্রবিন্দু
বাংলাদেশের দূতবাস সমূহ যোগাযোগ স্থাপনের মূল কেন্দ্রবিন্দু
Place for Advertizement
Place for Advertizement
পোশাক শিল্পে শিশু বিকাশে প্রশিক্ষণ কর্মসূচি
পোশাক শিল্পে শিশু বিকাশে প্রশিক্ষণ কর্মসূচি
ডিসিসিআই বাণিজ্য প্রতিনিধিদলের তুরষ্ক যাত্রা
ডিসিসিআই বাণিজ্য প্রতিনিধিদলের তুরষ্ক যাত্রা