Contact For add

Sat, Oct 14 2023 - 1:46:42 PM +06 প্রচ্ছদ >> তথ্যপ্রযুক্তি

স্মার্ট টিভিতে আসা বিজ্ঞাপন বন্ধ করবেন কিভাবেস্মার্ট টিভিতে আসা বিজ্ঞাপন বন্ধ করবেন কিভাবে

স্মার্ট টিভিতে আসা বিজ্ঞাপন বন্ধ করবেন কিভাবে
বাড়িতে এখন প্রায় সব কাজেই ব্যবহার হচ্ছে বিভিন্ন স্মার্ট গ্যাজেট। রোবটিক ক্লিনার থেকে শুরু করে স্মার্ট টিভি। সবই আছে বাড়িতে। অনেকেই এখন বড় স্ক্রিনে নেটফ্লিক্স কিংবা বিশ্বকাপ খেলা দেখতে পছন্দ করেন।
স্মার্ট টিভি চালাতে ইন্টারনেট কানেক্ট করতে হয়। এতে যেমন অ্যাপ সাপোর্ট থাকে, তেমনই আবার ওয়াই-ফাই, ব্লুটুথের মতো অনেক সার্ভিসও অফার করে টিভিগুলো। তবে স্মার্টটিভির একটাই সমস্যা সেগুলোতে অসংখ্য বিজ্ঞাপন দেখানো হয়। নানান রকম বিজ্ঞাপন এসে আপনার সিনেমা দেখার মুডটাই হয়তো নষ্ট করে দেয়।
স্মার্টফোনের মতোই স্মার্ট টিভিতেও বিজ্ঞাপন আসা বন্ধ করতে পারেন। অ্যাড ব্লক করার সবচেয়ে ভালো উপায় হলো সেগুলোকে রুট থেকেই ব্লক করা। সেটা করতে গেলে আপনাকে রাউটার সেটিংসে কিছু পরিবর্তন আনতে হবে। রাউটারের সেটিংসে গিয়ে ব্লক ডোমেইনস অ্যান্ড ওয়েবসাইট অপশনে ক্লিক করুন। তবে বিভিন্ন স্মার্ট টিভির ক্ষেত্রে এই অপশন বিভিন্ন হতে পারে। তাই যে সব ডোমেইনগুলো বিজ্ঞাপন দেখায় সেগুলো আগে শনাক্ত করুন।
এই প্রক্রিয়া যে শুধু টিভির বিজ্ঞাপন ব্লক করবে এমনটা নয়। সেই সঙ্গেই আবার স্মার্টফোনে দেখানো অ্যাডও ব্লক করতে পারেন। তবে এক্ষেত্রে মাথায় রাখতে হবে, ইউটিউব বা ওটিটি প্ল্যাটফর্মে আগত অ্যাডগুলো এই প্রক্রিয়ায় ব্লক করা যাবে না।
অ্যাড ব্লক করলে টিভিতে কিছু দেখার সময় আপনার বিরক্তির পরিমাণ অনেকটাই কম হবে। সবচেয়ে বড় কথা, আপনি যখন টিভিতে কিছু সার্চ করেন, তখন এই সমাধান আপনার জন্য সবচেয়ে সুবিধার হবে।
অ্যাড ব্লক করার আর একটি সুবিধা হল, এর দ্বারা আপনার ডেটা কনজাম্পশনের পরিমাণ অনেকটাই কম হবে। কারণ, একটা বিজ্ঞাপন অনেক সময় ভারী সাইজের হতে পারে, তা যেমন অতিরিক্ত ব্যান্ডউইধ খরচ করে, তেমনই আবার ডাটাও বেশি খরচ হয়। সূত্র: টাইমস অব ইন্ডিয়া


Comments